• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন

মাত্র ২০ মিনিটে মুচমুচে আলুর চিপস


প্রকাশের সময় : জুন ১৩, ২০২২, ১০:১৯ AM / ২৮৭
মাত্র ২০ মিনিটে মুচমুচে আলুর চিপস

ঢাকারনিউজ২৪.কম ডেস্ক : পটেটো চিপস আমাদের সবারই খুব পছন্দের। বাইরে থেকে সবসময় কিনে না খেয়ে অল্প উপকরণ দিয়ে বাসাতেই বানানো যায় মুচমুচে আলুর চিপস! আর বাচ্চারা তো চিপস খাওয়ার জন্য বায়না করেই, তাই না? স্ন্যাকস হিসাবে এটি বানিয়ে দিতে পারেন খুব কম সময়ে! অনেকে রোদে শুকিয়ে আলুর চিপস তৈরি করেন, পরে সেটা ভেজে নেন। এতে সময় বেশি লাগে, আবার সবার জন্য রোদে শুকিয়ে নেওয়ার অপশনও থাকে না। মুচমুচে আলুর চিপস কীভাবে তৈরি করবেন, সেটা জেনে নিন তাহলে।

কী কী উপকরণ লাগবে?
আলু বড় সাইজের- ২টি
বিট লবণ- ১/২ চা চামচ
মরিচের গুঁড়া- ১/২ চা চামচ
লবণ- ১ চা চামচ
টেস্টিং সল্ট- ১ চিমটি
তেল- ভাজার জন্য
কীভাবে বানাবেন মুচমুচে আলুর চিপস?
১) প্রথমে আলুর খোসা ছাড়িয়ে নিয়ে পাতলা পাতলা স্লাইস করে ( গোল শেইপ হবে ) কেটে নিন। ছুরি দিয়ে বা গ্রেটারের সাহায্যে কাটতে পারেন।

২) এবার ঠান্ডা পানির মধ্যে লবণ দিয়ে দিন ও কেটে রাখা আলুর স্লাইসগুলো ডুবিয়ে রাখুন ৫ মিনিটের জন্য।

৩) আলুর টুকরোগুলো কিচেন টিস্যুতে রেখে পানি ভালোভাবে শুকিয়ে নিতে হবে।

৪) অন্যদিকে একটি বড় প্যানে তেল গরম করুন। তেল ভালোভাবে গরম হলে আলুর চিপসগুলো ছেড়ে দিন।

৫) চুলার আঁচ মিডিয়ামে রেখে ভালোভাবে ভেজে তুলে নিন।

৬) এবার বিট লবণ, মরিচের গুঁড়া, টেস্টিং সল্ট এবং নরমাল লবণ নিয়ে একসাথে মিশিয়ে নিন এবং চিপসের উপর ছড়িয়ে দিন ভালোভাবে। প্রতিটা চিপসে যেন মসলার কোটিং হয়, সেটা খেয়াল রাখবেন।

ব্যস, ২০ মিনিটের মধ্যেই মজাদার মুচমুচে আলুর চিপস তৈরি হয়ে গেলো! চাইলে এতে চাট মসলাও যোগ করতে পারেন, এতে আরও ভালো লাগবে খেতে। এই রেসিপি ফলো করে একবার ট্রাই করেই দেখুন, আশা করি ভালো লাগবে। আজ তাহলে এই পর্যন্তই। আবারও চলে আসবো নতুন কোনো রেসিপি নিয়ে। সবাই ভালো থাকবেন।