• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন

এফডিসিতে হামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন


প্রকাশের সময় : এপ্রিল ২৫, ২০২৪, ১২:৪৫ AM / ৩১
এফডিসিতে হামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন

বিনোদন ডেস্ক : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান ছিল মঙ্গলবার (২৩ এপ্রিল)। তাদের শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে হঠাৎ করে সাংবাদিকদের ওপর আক্রমণের ঘটনা ঘটে। এতে প্রায় ২০ জন সাংবাদিক আহত হন। হাসপাতালে ভর্তি রয়েছেন ৪ জন।

এ ঘটনার প্রতিবাদে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচারের দাবিতে আজ (২৪ এপ্রিল) ৩টার দিকে এফডিসির গেটের সামনে মানববন্ধন করেছে বিনোদন সাংবাদিকসহ বিভিন্ন বিটে কর্মরত সাংবাদিকরা। এটির আয়োজক ছিল টেলিভিশন ক্যামেরাম্যান অ্যাসোসিয়েশন। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলও করা হয়।

এফডিসিতে মারামারির ঘটনায় ডিপজল-মিশার দুঃখ প্রকাশ
এতে অংশ নেন বিভিন্ন গণমাধ্যমের বিনোদন বিটে কর্মরত সাংবাদিকরা। আরও ছিলেন বিএফইউজের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, ডিইউজের নবনির্বাচিত অন্যতম সভাপতি সাজ্জাদ আলম তপু ও সোহেল হায়দার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক গোলাম মুজতবা ধ্রব, বাচসাসের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু।

মানববন্ধনে বক্তরা অবিলম্বে এ ঘটনার বিচার দাবি করেন। এ ঘটনার সঙ্গে জড়িত অভিনেতা জয় চৌধুরী, শিবা শানু ও আলেকজান্ডার বোকে সমিতি থেকে সদস্যপদ বাতিলসহ অন্যান্য শাস্তি নেওয়ার দাবি করেন।

বক্তরা বলেন, সাংবাদিকরা বিভিন্নক্ষেত্রে আজ নির্যাতিত। তারা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে নানাভাবে বাধার সম্মুখীন হচ্ছেন। চলচ্চিত্রে যারা অভিনয় করে তাদেরকে আমরা মননশীল করি। কিন্তু তারা যখন মাস্তানের ভূমিকায় অবতীর্ণ হন, তখন তারা সমাজে কী বার্তা দেন?

এদিকে ঘটনার তদন্তের জন্য ১১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। যেখানে চলচ্চিত্র শিল্পী সমিতি ও সাংবাদিকদের পক্ষ থেকে ৫ জন করে রাখা হয়েছে। আর উপদেষ্টা হিসেবে আছেন প্রযোজক আরশাদ আদনান।

দশ জনের তদন্ত কমিটিতে সাংবাদিকদের পক্ষ থেকে লিমন আহমেদ, রাহাত সাইফুল, আহমেদ তৌকির, বুলবুল আহমেদ জয়, মাসুম জয় এবং শিল্পী সমিতির পক্ষ থেকে মিশা সওদাগর, ডি এ তায়েব, নানাশাহ, রুবেল, রত্না।

এই সাংবাদিক আরও বলেন, ‘আমরা আগামীকাল সকাল পর্যন্ত দেখব, এর সুরাহা না হলে আগামীকাল শিল্পী সমিতি ঘেরাও কর্মসূচিও আসতে পারে।’

অন্যদিকে গণমাধ্যমকর্মীরা জানান, যেসব সাংবাদিক আহত হয়েছেন, তাদের নিজ নিজ প্রতিষ্ঠান থেকে হুকুমদাতা ও চিহ্নিত হামলাকারীদের নামে মামলার প্রস্তুতি নিচ্ছে।

আজ মানববন্ধন শেষে এ ধরনের ন্যক্কারজনক হামলার বিষয় জানানোর জন্য বিনোদন সাংবাদিকের পক্ষ থেকে এফডিসির এমডি নুজহাত ইয়াসমিন বরাবর একটি স্মারকলিপি দেওয়া হয়।