• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন

৪ জুলাই ছাত্রলীগের পদ প্রত্যাশীদের গণভবনে ডাকলেন প্রধানমন্ত্রী


প্রকাশের সময় : জুলাই ১, ২০১৮, ৮:৫৮ PM / ৪২
৪ জুলাই ছাত্রলীগের পদ প্রত্যাশীদের গণভবনে ডাকলেন প্রধানমন্ত্রী

মাহাবুব আলম শ্রাবন, বিশেষ প্রতিনিধি : দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে দেখা মিললো সেই সন্ধিক্ষণের। চুড়ান্ত ভাবে ঘোষণা হতে যাচ্ছে, দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ও বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম ছাত্র সংগঠন ‘বাংলাদেশ ছাত্রলীগ’ কেন্দ্রীয় কমিটি।

গেলো ১১ ও ১২ই মে কেন্দ্রীয় কমিটি ঘোষনা ছাড়াই অনুষ্ঠিত হয়ে গেলো, আন্দোলন আর সংগ্রামের সূতিকাগার ও দেশের বৃহত্তম প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন।

ছাত্রলীগের কমিটি নিয়ে সিনিয়র নেতাদের সাথে বৈঠক হয়েছে কয়েকদফা। তবে, আশানুরূপ উত্তর না মিললেও দেশরত্নের আশ্বাস ছিলো প্রশান্তির বাহক তিনি বলেন, ‘ছাত্রলীগের কমিটি তাড়াতাড়ি দিতে হবে। এতদিন কমিটি ঝুলিয়ে রাখা ঠিক না। ছাত্রলীগে বহিরাগত অনুপ্রবেশকারীরা ঢুকে গেছে এরকম অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী কমিটি ঘোষণার আগে যাচাই-বাছাইয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন।

ঠিক তারই পরিসমাপ্তি ঘটাতেই, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি-সম্পাদক পদ প্রত্যাশীদের ডেকেছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী বুধবার (৪ জুলাই) সন্ধ্যা ৬টায় গণভবনে তিনি পদপ্রত্যাশী সব নেতার সঙ্গে সরাসরি কথা বলবেন বলে জানা যায়।

ইতিমধ্যে, ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী ৩২৩ জনের বায়োডাটা বিভিন্ন মাধ্যমে যাচাই বাছাইয়ের প্রক্রিয়া শেষ হয়েছে।

ছাত্রলীগের কমিটি নির্বাচন সম্মেলনে গঠিত প্রধান নির্বাচন কমিশনার ও সংগঠনের সহ-সভাপতি আরিফুর রহমান লিমন সংবাদ মাধ্যমকে জানান, আগামী ৪ জুলাই সভাপতি-সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের গণভবনে ডেকেছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ওইদিন সবার সঙ্গে কথা বলে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৮:৫৬পিএম/১/৭/২০১৮ইং)