• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন

দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে : নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রী


প্রকাশের সময় : এপ্রিল ২৬, ২০২৪, ১১:৩৪ PM / ৩২
দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে : নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রী

ঢাকারনিউজ : দেশ ও জনগণের উন্নয়নে কাজ করার পাশাপাশি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ছড়িয়ে দেওয়ার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দেওয়ার পাশাপাশি দেশ ও জনগণের উন্নয়নে আপনাদের কাজ করতে হবে।

শুক্রবার (২৬ এপ্রিল) প্রধানমন্ত্রীর সঙ্গে তার অবস্থানকালীন আবাসস্থলে থাইল্যান্ড আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করতে গেলে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী। সাক্ষাৎ শেষে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম।

বঙ্গবন্ধু তার অনুপ্রেরণার উৎস উল্লেখ করে নেতাকর্মীদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, জাতির জনককে অসময়ে হত্যা করা হলেও ‘তার আদর্শ আমাদের মধ্যে রয়ে গেছে এবং সে কারণেই আমি তার (বঙ্গবন্ধু) আদর্শ বাস্তবায়নে কাজ করছি। বঙ্গবন্ধু দেশের গরিব-দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর স্বপ্ন দেখেছিলেন।

গত ১৫ বছরে দেশের উল্লেখযোগ্য অগ্রগতি ও উন্নয়নের কথা উল্লেখ করে তিনি বলেন, দীর্ঘদিন ধরে নিরবচ্ছিন্নভাবে ক্ষমতায় থাকায় এ অগ্রগতি অর্জন করা সম্ভব হয়েছে।

এসময় নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে বলেন, অনেক বাংলাদেশি থাইল্যান্ডের নাগরিকত্ব পেয়েছেন। তবে, তারা দ্বৈত নাগরিকত্ব বজায় রাখতে চান। এ বিষয়ে আমরা আপনার (প্রধানমন্ত্রী) হস্তক্ষেপ কামনা করছি।

জবাবে প্রধানমন্ত্রী বলেন, তিনি বিষয়টি নিয়ে থাই সরকারের সঙ্গে কথা বলবেন।