• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

মিতালির বিশ্ব রেকর্ডের পরও অস্ট্রেলিয়া সেমিতে


প্রকাশের সময় : জুলাই ১৩, ২০১৭, ১১:২৯ AM / ৩৭
মিতালির বিশ্ব রেকর্ডের পরও অস্ট্রেলিয়া সেমিতে

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ব্রিস্টলে বুধবার ইতিহাসই গড়লেন মিতালি রাজ। বিশ্ব রেকর্ড। কিন্তু তার বিশ্ব রেকর্ডের দিনে খুব গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়ার সাথে পেরে উঠলো না ভারত। নারী বিশ্বকাপের খেলায় ভারতকে ৮ উইকেটে হারিয়ে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া পৌঁছে গেছে সেমি-ফাইনালে। ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার সাথে অস্ট্রেলিয়া সেমি নিশ্চিত করে ফেলায় এখন মিতালির ভারত বড় বিপদে। শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতীয় নারীদের ম্যাচটা আক্ষরিক অর্থেই কোয়ার্টার-ফাইনাল ম্যাচ হয়ে উঠলো।
আগে ব্যাট করে নেহাত খারাপ সংগ্রহ গড়েনি ভারত। ৭ উইকেটে ২২৬। ওপেনার পুনম রাউত ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করেছেন। ১০৬ রান ১১ বাউন্ডারিতে। আর অধিনায়ক মিতালি রাজ তো করলেন ইতিহাস গড়া ৬৯। ম্যাচটি মিতালি শুরু করেছিলেন ৫৯৫৯ রান নিয়ে। আর ৩৪ রান করতেই ইতিহাস। ইংল্যান্ডের শারলোট এডওয়ার্ড এতোদিন ছিলেন এই বিশ্ব রেকর্ডের মালিক। ২০১৬ সালে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অবসরে গেছেন। পেছনে রেখে গিয়েছেন ৫৯৯২ ওয়ানডে রান। মিতালির এখন রান ৬০২৮। ১৮৩ ম্যাচে ৫ সেঞ্চুরি আর ৪৯ ফিফটিতে বিস্ময়কর ৫১.৫২ গড়ে তার এই রান!
মনে হয়েছিল ভারত ২৫০ পেরিয়ে যাবে। কিন্তু অস্ট্রেলিয়ার এলিস পেরি আছেন না! রাউতকে আউট করেছেন। আরো আছেন অধিনায়ক মেগ ল্যানিং। ২৬ বছরের অল-রাউন্ডার রাউতের উইকেট নিয়েছেন। ৩৭ রানে তার শিকার ২ উইকেট। এরপর ব্যাট হাতে অফরাজিত থেকেছেন ৬০ রানে। আরেক সেরা ব্যাটার ল্যানিং ৭৬ নট-আউট। মিতালি আর রাউত দ্বিতীয় উইকেটে ১৫৭ রানের জুটি গড়েও অন্য ব্যাটারদের ব্যর্থতায় খুব বড় সংগ্রহ গড়তে পারেনি। কিন্তু তৃতীয় উইকেটে ল্যানিং-পেরির অবিচ্ছিন্ন ১২৪ রানের জয়ই কেল্লা ফতে করে দিয়েছে ফেভারিট অস্ট্রেলিয়ার।
অবশ্য অস্ট্রেলিয়ার ইনিংসে বলতে হবে ওপেনিং জুটিতে নিকোল বল্টন ও বেথ মুনির এর ৬২ রানের কথা। আরো আসবে দ্বিতীয় উইকেটে ল্যানিং এ মুনির ৪১ রানের জুটি। এরপর তো শতরানের পার্টনারশিপ দলের দুই সেরা ব্যাটারের। ভারতের বোলাররা যেখানে অসহায়। ২৯ বল হাতে রেখেই বড় জয় অস্ট্রেলিয়ার। ২ উইকেটে ২২৭। সেই সাথে ৬ ম্যাচের ৫টিতে জিতেই নিশ্চিত হয়ে গেছে সবচেয়ে বেশিবার বিশ্বকাপ জেতা অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটারদের শেষ চারের জায়গাটা।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১১:২৭এএম/১৩/৭/২০১৭ইং)