• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন

বুয়েটের ভর্তি পরীক্ষায় ১ম নটর ডেমের আদনান তামিম


প্রকাশের সময় : মার্চ ২০, ২০২৪, ১২:৩২ AM / ৬৭
বুয়েটের ভর্তি পরীক্ষায় ১ম নটর ডেমের আদনান তামিম

ঢাকারনিউজ : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন আদনান আহমেদ তামিম। তিনি রাজধানীর নটর ডেম কলেজের শিক্ষার্থী ছিলেন। এবার বুয়েটে ভর্তি পরীক্ষায় দ্বিতীয় স্থান অর্জন করা হাবিবুল্লাহ খানও নটর ডেম থেকে এইচএসসি পাস করেছেন।

মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে বুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফল থেকে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আদনান আহমেদ তামিম চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়ে এসএসসিতে উত্তীর্ণ হন। এরপর নটর ডেম কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হন। এইচএসসি পরীক্ষায়ও তিনি জিপিএ-৫ অর্জন করেন।

এদিকে, বুয়েটের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. জীবন পোদ্দারের সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে প্রাথমিকভাবে নির্বাচিত এবং অপেক্ষমাণ প্রার্থীদের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। মেধাতালিকা ও পছন্দক্রম অনুসারে প্রার্থীদের বিভাগ বণ্টনও ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

‘ক’ গ্রুপের অন্তর্ভুক্ত প্রকৌশল বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে ভর্তির জন্য ২৭ ও ২৮ মার্চ দলিলাদি মূল্যায়ন ও স্বাস্থ্য পরীক্ষা হবে। বুয়েটের পশ্চিম পলাশী ক্যাম্পাসের ইসিই ভবনের লেভেল-৮-এ ভর্তি অফিসে শিক্ষার্থীদের সকাল সাড়ে ৯টার মধ্যে উপস্থিত হতে হবে।

অন্যদিকে ‘খ’ গ্রুপের অন্তর্ভুক্ত স্থাপত্য বিভাগে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীদের ২৭ মার্চ সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১১টার মধ্যে পশ্চিম পলাশী ক্যাম্পাসের ইসিই ভবনের লেভেল-৮-এর ভর্তি অফিসে হাজির হতে হবে।

প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা, ভর্তি ফি পরিশোধ এবং মূল সনদ জমা দিয়ে ভর্তি নিশ্চিত করতে বলা হয়েছে। নির্ধারিত দিনে উপস্থিত না হলে তার ভর্তি বাতিল বলে গণ্য হবে।