• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:২২ অপরাহ্ন

ধর্ষণ-ইভটিজিং রোধে মেয়েদের সাহসী হওয়া প্রয়োজন : কাউন্সিলর রুহুল আমিন (ভিডিও)


প্রকাশের সময় : জুলাই ২২, ২০১৯, ১২:৪২ PM / ১০৫
ধর্ষণ-ইভটিজিং রোধে মেয়েদের সাহসী হওয়া প্রয়োজন : কাউন্সিলর রুহুল আমিন (ভিডিও)

সোনিয়া দেওয়ান প্রীতি : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা। পরপর ২বার যিনি কাউন্সিলর নির্বাচিত হয়ে এলাকার উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখে চলেছেন। শুধু তাই নয়, ২০১৮ সালে নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ কাউন্সিলর হিসেবেও নির্বাচিত হয়েছেন তিনি। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন সহ জেলার অন্যান্য পৌরসভার সকল কাউন্সিলরদের মধ্য থেকে যাচাই বাছাইয়ের মাধ্যমে রুহুল আমিন মোল্লাকে জেলার শ্রেষ্ঠ কাউন্সিলর ঘোষণা করা হয় ওই বছর।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে ২২শ’ ভোটের ব্যবধানে হারিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সবচেয়ে বড় ওয়ার্ড হিসেবে পরিচিত ৮নং ওয়ার্ড থেকে পরপর দুইবার কাউন্সিলর নির্বাচিত হয়ে তিনি এলাকার রাস্তাঘাট থেকে শুরু করে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, নতুন নতুন মসজিদ নির্মান, শিক্ষা ও স্বাস্থ্য সেবার মান উন্নয়ন, ইভটিজিং-মাদক প্রতিরোধে ব্যাপক ভূমিকা রেখে চলেছেন।

জনগণের ভোটে নির্বাচিত কাউন্সিলর হিসেবে কর্মদক্ষতা, সততা ও সমাজসেবামূলক কর্মকান্ড দিয়ে স্থান করে নিয়েছেন এলাকাবাসীর হৃদয়ে। রুহুল আমিন মোল্লা বলেন- আমি শুরু থেকেই দায়িত্বটাকে দায়িত্ব হিসেবেই মনে করেছি এবং সেভাবেই পালন করার চেষ্টা করেছি। সব সময় দুর্বলদের পক্ষ নিয়ে কাজ করেছি। এলাকায় কারো প্রভাব বিস্তারকে পাত্তা দেইনি, অন্যায়কে প্রশ্রয় দেইনি। আমি যে কাউন্সিলর সেটা কখনোই কাউকে ভাবে দেখাতে চাইনি। যার ফলে মানুষ আমার প্রতি সন্তুষ্ট হয়ে আমাকে পূনরায় ভোট দিয়ে নির্বাচিত করেছেন।

তিনি মনে করেন বিগত দিনের ভাল কর্মকান্ডই তাকে জনগণের ভোটে পূনরায় নির্বাচিত করেছে।

আলাপকালে জানা যায়, প্রথমবার নির্বাচিত হবার পর এলাকার একটি রাস্তাও ভালো ছিলনা। তখন ড্রেনেজ ব্যবস্থা নেই বললেই চলে। এরপর তিনি দায়িত্ব নেয়ার পর এই পর্যন্ত ১শ’ ২০ কোটি টাকার শুধুমাত্র রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন কাজ করেছেন তিনি। এরমধ্যে ৯০ ভাগ কাজ শেষ হয়েছে এবং ১০ ভাগ কাজ বাকি রয়েছে যা বর্তমানে চলমান।

স্বাস্থ্য খাতেও রাখছেন তিনি ব্যাপক ভূমিকা। বর্তমানে এ ওয়ার্ডে কমিউনিটি ক্লিনিক না থাকলেও সিটি করপোরেশনের পক্ষ থেকে মোবাইল টিমের মাধ্যমে জনগণকে নিয়মিত সেবা দেয়া হচ্ছে। তবে ৬ তলা বিশিষ্ট একটি নগর স্বাস্থ্য কেন্দ্রের কাজ এবছরই শুরু হবে বলে জানান এই জনপ্রতিনিধি। নিজ অর্থায়নে ধনকুন্ডা পশ্চিমপাড়ায় ৫শ’ মুসল্লীর ধারন ক্ষমতা সম্পন্ন ৩ তলা বিশিষ্ট একটি মসজিদ নির্মাণ করেছেন রুহুল আমিন মোল্লা। যেখানে প্রতিদিন মুসল্লীরা নামাজ আদায় করছেন।

প্রতিদিন সকালে ঘুম থেকে উঠেই ওয়ার্ডের বিভিন্ন এলাকায় চলমান কাজগুলোর পরিদর্শন শেষে অফিসে এসে বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, জন্মনিবন্ধন সহ কাউন্সিলর অফিসে আসা জনগণের প্রয়োজনীয় বিভিন্ন কাগজপত্রে স্বাক্ষর দিতে ও তাদের অভাব অভিযোগের কথা শুনতেই চলে যায় দিনের অনেকটা সময়।

আওয়ামীলীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে এই জনপ্রতিনিধি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের এমন অনেক কিছুই দিয়েছেণ, যা একসময় মানুষ শুধু কল্পনা করত। তবে তার একার পক্ষে সমগ্র দেশকে বদলে দেয়া সম্ভব নয়।

বিশ্বের উন্নত দেশগুলোর মতো সিটি করপোরেশরনের ৮নং ওয়ার্ড এর প্রতিটি এলাকাকে উন্নত ও পরিস্কার পরিচ্ছন্ন রাখতে অভিনব পন্থা অবলম্বনের কথা বললেন এই জনপ্রতিনিধি।

তিনি জানান- বাড়ি বাড়ি থেকে যেভাবে প্রতিদিনের আবর্জনা সংগ্রহ করে নির্দিষ্ট স্থানে এনে ফেলার ব্যবস্থা করেছি আমরা, তেমনি এলাকার প্রতিটি দোকানের পাশে একটি করে ঝুড়ি রেখে আসা হবে সিটি করপোরেশনের পক্ষ থেকে। যেখানে দোকানীরা তাদের দৈনন্দিন আবর্জনা ফেলবেন এবং আমাদের লোক গিয়ে সেগুলো এনে নির্দিষ্ট স্থানে ফেলবে।

জানা গেছে, ৮নং ওয়ার্ডের কাউন্সিলর রুহুল আমিন মোল্লা পুরনায় কাউন্সিলর নির্বাচিত হওয়ার ওয়ার্ডের ৩২টি মসজিদে একইসঙ্গে শোকরানা মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় সেইসময়।

জনগণের প্রত্যাশা পূরণ প্রসঙ্গে তিনি বলেন- এটি আসলে জনগণই ভাল বলতে পারবেন। তবে আমি সব সময় চেষ্টা করেছি সর্বোচ্চটুুকু দেয়ার।

ইভটিজিং, ধর্ষণ ও মাদকের বিরুদ্ধে সোচ্চার রুহুল আমিন মোল্লা মনে করেন- পারিবারিক শিক্ষার বিকল্প নেই। পরিবার থেকে যদি ছেলে মেয়েদের প্রতি সব সময় খোঁজ খবর নেয়া হয় তাহলে এসব থেকে নিস্তার পাওয়া সম্ভব। তার মতে, ধর্ষণ-ইভটিজিং রোধে মেয়েদের নিজেদেরই সাহসী হওয়া বেশি প্রয়োজন।

ভিডিও সংবাদটি দেখতে নিচের লিংকে ক্লিক করুন-

https://www.youtube.com/watch?v=RwVXsFfUDcw&feature=youtu.be
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১২:৪০পিএম/২২/৭/২০১৯ইং)