• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন

জনগণের কল্যাণে যার সকাল-সন্ধ্যা(ভিডিও)


প্রকাশের সময় : জুলাই ৮, ২০১৯, ৬:১৬ PM / ১০৮
জনগণের কল্যাণে যার সকাল-সন্ধ্যা(ভিডিও)

সোনিয়া দেওয়ান প্রীতি : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৬নং ওয়ার্ড কাউন্সিলর শেখ নাজমুল আলম সজল। নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে একদিকে এলাকার মানুষজনের সেবা, অন্যদিকে শিক্ষিত ছেলে-মেয়েদের নিয়ে ভলেন্টিয়ার টিম গঠনের মধ্যদিয়ে সেচ্ছাসেবী সংগঠন গড়ে তুলে বিস্তৃতভাবে সমাজ সেবা করে চলেছেন। সেচ্ছাসেবী সংগঠন ‘মানুষের জন্য আমরা’র মাধ্যমে ২ শতাধিক ছেলে-মেয়েকে ফায়ার সার্ভিস এর উপর প্রশিক্ষনের ব্যবস্থা করেছেন তিনি। কোথাও আগুন লাগলে ফায়ার সার্ভিস কর্মীদের পৌছতে দেরি হলেও সংগঠনের সদস্যদের সেখানে সাহায্য নিয়ে পৌছতে দেরি হয়না। এছাড়া সংগঠনটিকে নিয়ে রাস্তার ফুটপাতে বৃক্ষরোপন কর্মসূচী শুরু করেছেন তিনি। যা পর্যায়ক্রমে পুরো ১৬নং ওয়ার্ডজুড়েই চলবে বলে জানিয়েছেন। তার এই কর্মকান্ডকে সাধুবাদ জানিয়েছেন পুরো শহরবাসী।

একের পর এক কর্মদক্ষতা, নিষ্ঠা, সততা, সমাজ সেবামূলক কার্যক্রমের মধ্যদিয়ে নির্বাচনী প্রতিশ্রুতিগুলো একে একে বাস্তবায়ন করে চলেছেন এই জনপ্রতিনিধি। ওয়ার্ডবাসীর শিক্ষা-স্বাস্থ্য থেকে শুরু করে সব ধরনের নাগরিক সুযোগ সুবিধা সৃষ্টিতে বদ্ধপরিকর এই জনপ্রতিনিধি তার জনসেবার বিস্তৃতি ছড়িয়েছেন সমগ্র শহরজুড়ে। তার মতে- সমাজ সুন্দর করতে হলে ধর্মীয় ও পারিবারিক শিক্ষার বিকল্প নেই।

বাংলাদেশ হোসিয়ারী এসোসিয়েশনের সভাপতি হিসেবে ব্যবসায়িক ক্ষেত্রেও বিশেষ অবদান রেখে চলেছেন এই ব্যবসায়ী নেতা। পাশাপাশি দক্ষ রাজনীতিক হিসেবে ইতিমধ্যেই জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদপ্রার্থী তিনি। বরাবরই চেষ্টা করেছেন দলের ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের খোঁজ খবর রাখার, তাদের নিয়ে একসাথে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলা গড়ার। তবে কথায় আছে, মানুষের কল্যাণে যে যত কাজ করেন তার বদনামও তত বেশি। শিশু সাদমান সাকি অপহরনের সাথে কাউন্সিলর সজলের নাম জড়িত করাও ছিল শত্রু পক্ষের তেমনই এক ষড়যন্ত্র। এমনটাই দাবী সমাজ সেবায় তারুণ্য ছড়িয়ে দেয়া এ জনপ্রতিনিধির।

এ প্রসঙ্গে কাউন্সিলর সজল জানান, শিশু সাদমান সাকি অপহরনের সাথে জড়িত থাকায় পুলিশ প্রথমেই গ্রেফতার করেছিলো এপনের আপন ভাই সাদিমকে। সাদিম তার মুঠোফোনের মাধ্যমে অজ্ঞাত অপহরণকারী পরিচয় দিয়ে এপনের শিশুপুত্র সাদমান সাকিকে অপহরণ করেছে বলে মুক্তিপন দাবী করে ৫ লাখ টাকা। এক পর্যায়ে শিশু সাকির দুধের খরচ বাবদ সাড়ে ৪ হাজার টাকাও বিকাশে পাঠানোর পর তা উত্তোলন করে সাকির চাচা সাদিম। এমন ঘটনায় পুলিশ সাদিমসহ নিকটাত্মীয় কয়েকজনকে গ্রেফতারের পর মামলার বাদী সৈয়দ ওমর খালেদ এপন নিজেই থানায় হাজির হয়ে ভাই সাদিমকে মুচলেকা দিয়ে ছাড়িয়ে নেয়। কিন্তু শুধুমাত্র দুর থেকে আমার নামে মিথ্যে অপহরনের ভুয়া কথা প্রচার করে শুধুমাত্র আমার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করে যাচ্ছে এপন ও তার পরিবার। অথচ এই পর্যন্ত আমার কাছে কোনো তদন্ত কর্মকর্তা বা কেউই আসেননি শিশুটির অপহরনের বিষয়ে। সব মিলিয়ে আমি বলব যে- আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত থাকায় তাকে সামাজিক ও রাজনৈতিকভাবে হেয় করার জন্যই এই মিথ্যে অপহরনের নাটক সাজানো হয়েছে।

তবে শত্রুপক্ষের সমস্ত অপবাদ ও ষড়যন্ত্রকে পেছনে ঠেলে এই জনপ্রতিনিধি জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত মানুষের কল্যাণেই কাজ করে যেতে চান। যে জনসেবা বইছে তার রক্তের মাঝে, যে জনসেবা করে গেছেন তার দাদা-বাববা থেকে শুরু করে পরিবারের পূর্বপুরুষরা।

ভিডিও সংবাদটি দেখতে নিচের লিংকে ক্লিক করুন-

https://www.youtube.com/watch?v=UQxJFqkL4iU&feature=youtu.be

 

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৬:১২পিএম/৮/৭/২০৯ইং)