• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন

জটিল রোগে আক্রান্ত মিস ইউনিভার্স হারনাজ


প্রকাশের সময় : এপ্রিল ২, ২০২২, ৬:২৯ PM / ১৯০
জটিল রোগে আক্রান্ত মিস ইউনিভার্স হারনাজ

বিনোদন ডেস্ক : সুস্মিতা সেন ও লারা দত্তের পর ভারতীয়দের মধ্যে মিস ইউনিভার্সের মুকুট জয় করেন হারনাজ সান্ধু। চণ্ডীগড়ের বাসিন্দা হারনাজ ভারতকে এনে দেন মিস ইউনিভার্স ২০২১-এর মুকুট।

জানা গেল, ভারতের এই সুন্দরী মডেল জটিল রোগে আক্রান্ত। সম্প্রতি এক অনুষ্ঠানে এ তথ্য জানান হারনাজ নিজেই।

তিনি বলেন, আমি আগে চিকন হওয়া নিয়ে বিদ্রূপ শুনতাম, আর এখন তারা আমাকে মোটা হওয়া নিয়ে কথা বলে। কিন্তু কেউই আমার সিলিয়াক রোগে আক্রান্ত হওয়ার বিষয়টি জানেন না। এই কারণে অনেক কিছুই খেতে পারি না।

জানা গেছে, সিলিয়াক একটি অটোইমিউন কন্ডিশন, যাতে মানুষের ইমিউন সিস্টেম তারই শরীরের বিরুদ্ধে কাজ করে। গ্লুটেন জাতীয় খাবারে এটি আরও সক্রিয় হয়ে ওঠে। এই কন্ডিশনের প্রভাবে অপুষ্টিজনিত সমস্যা, স্নায়ুর সমস্যা, হাড়ের সমস্যা হতে পারে। এতে ওজন কমে যেতেও পারে। দীর্ঘ সময়ের জন্য হজমের সমস্যা হতে পারে।

হারনাজ পড়াশোনা করছেন চণ্ডীগড়ে। অনেকদিন থেকেই শোবিজ অঙ্গনে কাজ করছেন তিনি। ২০১৭ সালে মিস চণ্ডীগড় খেতাব জিতেছিলেন তিনি। আর ২০১৯ সালে জেতেন ‘মিস ইন্ডিয়া পাঞ্জাব’।

নিজের ত্বক ও শরীর নিয়ে তিনি সব সময়ই আত্মবিশ্বাসী হারনাজ। তিনি বলেন, আমি সেই সাহসী ও আত্মবিশ্বাসী মেয়েদের একজন, যারা মোটা হোক অথবা চিকন তবুও মনে করে-এটি আমার শরীর। আর আমি নিজেকে ভালোবাসি।

২১ বছর বয়সী হারনাজ অবসরে ইয়োগা, নাচ, রান্না ও দাবা খেলতে ভালোবাসেন। বলিউড অভিনেত্রী ও সাবেক বিশ্বসুন্দরী প্রিয়াঙ্কা চোপড়াকে আদর্শ মানেন তিনি।