• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন

কাউন্সিলর আব্দুল করিম বাবু ও তার উন্নয়নচিত্র(ভিডিও)


প্রকাশের সময় : জুলাই ১৪, ২০১৯, ৪:৩৯ PM / ৭৩
কাউন্সিলর আব্দুল করিম বাবু ও তার উন্নয়নচিত্র(ভিডিও)

সোনিয়া দেওয়ান প্রীতি : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু। পারিবারিকভাবে স্যাটেলাইট ব্যবসা ও রাজনীতির পাশাপাশি নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে এলাকার উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখে চলেছেন তিনি। বিশেষ করে এক সময়ের সবচেয়ে অবহেলিত এই এলাকাটির বিভিন্ন রাস্তা-ঘাট নির্মাণ ও ড্রেনেজ ব্যবস্থায় ব্যাপক উন্নতি হয়েছে তিনি কাউন্সিলর নির্বাচিত হয়ে আসার পর। অনেক কাজ এখনো চলমান রয়েছে, যা শীঘ্রই সম্পন্ন হবে। আলোচনা-সমালোচনায় মুখর এ জনপ্রতিনিধি কথা বলেছেন আমাদের ঢাকারনিউজ এর সাথে।

প্রায় ৫০ থেকে ৬০ হাজার মানুষের বসবাসের এই এলাকায় ভোটার সংখ্যা রয়েছে প্রায় ২০ হাজার। এর মধ্যে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর তুলনায় ৮ হাজার ভোট বেশি পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন তিনি। পাশাপাশি ২০১৬ সালে ‘শ্রেষ্ঠ সমবায়ী’ হিসেবে সম্মাননা পুরস্কারে ভূষিত হন তিনি।

সরেজমিন ঘুরে দেখা গেছে, আব্দুল করিম বাবু এলাকার কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়ে আসার পর থেকে পুরো ওয়ার্ডজুড়ে লাইটিং ব্যবস্থা এখন চোখে পড়ে। আগে এই এলাকার মানুষজন ওয়াসার পানি ব্যবহার করে তাদের দৈনন্দিন কাজ করলেও একটা সময় ওয়াসার পানিতে ময়লা ও দুর্গন্ধের কারনে এলাকাবাসী খুব পানির সমস্যায় পরে। এরপর তিনি স্বউদ্যোগে তার নিজের অর্থ দিয়ে প্রতিটি স্থানে পানির ব্যবস্থা করেছেন। এই কার্যক্রমের মধ্যে মোট ১৪টি সামসিয়াল বসানো হয় এবং লম্বা পাইপ এর মাধ্যমে পুরো এলাকায় পানি ছড়িয়ে দেওয়া হয়। নিজ তহবিল থেকে গরিব ছেলে-মেয়েদের শিক্ষা সামগ্রী ও নগদ অর্থ দিয়ে সহায়তা করেন এই জনপ্রতিনিধি। এছাড়া নিয়মিত গরিব-অসহায়দের পাশে দাঁড়ানোর পাশাপাশি প্রতি বছর ঈদ এলে প্রায় ১২হাজার দুস্থ-অসহায়কে মুক্তহস্তে দান করেন তিনি। শুধু তাই নয়, কোরবানির ঈদ এলেই এলাকার গরিব-ধনী প্রতিটি ঘরে ঘরে গোস্ত বিতরন করা হয় তার পক্ষ থেকে।

মানবতার উদাহরন এ জনপ্রতিনিধির মতে তার চোখে দেখা এমপি শামীম ওসমানই শ্রেষ্ঠ নেতা। যে গরিব-অসহায়দের পাশে সব সময় অভিভাবক হিসেবে দাঁড়ান।

প্রতিটি মানুষের মুখে হাসি দেখাতেই যার প্রশান্তি, সেই মানুষটিকে নিয়ে সমালোচনাও কম নয়। এর কারণ হিসেবে তিনি তার ব্যবসায়িক ও রাজনীতিক সাফল্যে প্রতিদ্বন্দ্বীদের ঈর্শ্বাকেই দায়ী মনে করেন।

আলোচনা যেখানে রয়েছে, সেখানে সমালোচনা থাকবেই। সম্প্রতি চাঁদাবাজ মামলায় গ্রেফতার হওয়ার বিষয়টিকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে জনগনের কাছে তাকে লজ্জিত করা হয়েছে বলে দাবি করেন।

তবে সমালোচনা যতই থাকুক, অন্তীম মুহুর্ত পর্যন্ত মানব সেবায় নিজেকে বিলিয়ে দিয়েই জীবনের পরম পাওয়াটুকু পেতে চান এই জনপ্রতিনিধি।

ভিডিওটি দেখতে নিচের লিংকে ক্লিক করুন—

https://youtu.be/rzcQ8bAHG9A

 
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৪:৪০পিএম/১৪/৭/২০১৯ইং)