• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন

গোপালগঞ্জে ৩ দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শুরু


প্রকাশের সময় : জুন ২২, ২০১৮, ৯:২৪ PM / ৩৪
গোপালগঞ্জে ৩ দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শুরু

ঢাকারনিউজ২৪.কম, গোপালগঞ্জ : গোপালগঞ্জে আজ শুক্রবার থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন। গোপালগঞ্জ জেলা শহরের শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে জাতীয় সম্মেলন নজরুল ইনস্টিউটের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

সম্মেলন উপলক্ষে শুক্রবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে একই জায়গায় এসে শেষ হয়। র‌্যালি শেষে নজরুল সম্মেলনের উদ্ভোধন করেন গোপালগঞ্জ মহিলা আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট উম্মে রাজিয়া কাজল। পরে বিকাল সাড়ে ৫টায় আলোচনা সভা, পুরস্কার বিতরন, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যা ৭টায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শনিবার বিকাল সাড়ে ৫টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যা ৭টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এ সম্মেলন শেষ হবে।

এ সকল অনুষ্ঠানে কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক মো: আব্দুর রাজ্জাক ভূঞা, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক আলিফ লায়লা, কবি নজরুল ইনস্টিটিউটের প্রকল্প পরিচালক ও সচিব মো: আব্দুর রহিমসহ কেন্দ্রীয় ও স্থানীয় বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।
অপর দিকে গত বৃহস্পতিবার সকাল থেকে গোপালগঞ্জে শুরু হয়েছে পাঁচ দিন ব্যাপী শুদ্ধ বাণী ও সুরে নজরুল সংগীত প্রশিক্ষক সৃজনের প্রশিক্ষণ কর্মশালা। ঢাকা থেকে আগত সেলিনা হোসেনসহ ১০ জন প্রশিক্ষক গোপালগঞ্জের স্থানীয় ৫০ জন প্রশিক্ষণার্থীদের এ প্রশিক্ষণ দিচ্ছেন। গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৯:১৫পিএম/২২/৬/২০১৮ইং)