• ঢাকা
  • শুক্রবার, ১০ মে ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন

৪০ দেশ নিয়ে ঢাকায় বসছে ‘রোলবল’ বিশ্বকাপ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৫, ২০১৭, ৮:০১ PM / ৪৭
৪০ দেশ নিয়ে ঢাকায় বসছে ‘রোলবল’ বিশ্বকাপ

 
ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : ‘রোলবল’ নামেও যে একটি খেলা আছে এই দেশে তা কতজনেরই আর জানা? অথচ একেবারেই অপ্রচলিত এই খেলার বিশ্বকাপ বসছে কিনা বাংলাদেশে! তাও আবার নামে মাত্র বা ছোট পরিসরে তাও নয়। আগের তিন আসরকে ছাড়িয়ে ৪০টি দেশ নিয়ে খেলাটির সবচেয়ে বড় আসর বসছে ঢাকাতেই। পল্টনের নবনির্মিত শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে শুক্রবার শুরু হবে আসরটি। সাত দিনের আসরটি শেষ হবে ২৩ ফেব্রুয়ারি।
রোলবল মূলত স্কেটিং, হ্যান্ডবল ও বাস্কেটবলের মিশেলে একটি খেলা। দুই অর্ধ মিলিয়ে ৫০ মিনিটের খেলায় প্রতি দলে খেলোয়াড় থাকে ৬ জন করে। রোলবল বিশ্বকাপ উপলক্ষে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, আসরটিতে এশিয়া থেকে ১৯টি, আফ্রিকা থেকে ১১টি, ইউরোপ থেকে ৭টি ও দক্ষিণ আমেরিকার ২টি দেশ অংশ নিচ্ছে। খেলাটির আগের তিন বিশ্বকাপের আসর বসেছিল ২০১১, ২০১৩ ও ২০১৫ সালে। সর্বশেষ আসরে বাংলাদেশ ৩০ দলের মধ্যে সপ্তম হয়ে ফিরেছিল। এবার স্বাগতিক হওয়ায় আরো ভালো খেলার লক্ষ্য স্বাগতিকদের।
পল্টনের শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে ছাড়াও আরও দুটি ভেন্যুতে বিশ্বকপের খেলাগুলো অনুষ্ঠিত হবে। সেই দুটি ভেন্যু মিরপুর উডেন ফ্লোর জিমন্যাসিয়াম ও পল্টন ময়দান সংলগ্ন হ্যান্ডবল স্টেডিয়াম।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৮:০০পিএম/১৫/২/২০১৭ইং)