• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৫৮ অপরাহ্ন

সুন্দরবনের আগুন, সতর্কতার জন্য চলছে অনুসন্ধান


প্রকাশের সময় : মে ৮, ২০২৪, ২:২৯ AM / ২৭
সুন্দরবনের আগুন, সতর্কতার জন্য চলছে অনুসন্ধান

স্টাফ রিপোর্টার, বাগেরহাট : তিন দিন ধরে জ্বলতে থাকা সুন্দরবন পূর্ব বন বিভাগের আমরবুনিয়া এলাকার আগুন বৃষ্টিতে সম্পূর্ণ নিভে গেছে। কোথাও আগুন ও ধোঁয়ার উপস্থিতি নেই। তবে অতিরিক্ত সতর্কতার জন্য আজ মঙ্গলবার সকাল থেকে বনের মধ্যে আগুন ও ধোঁয়া অনুসন্ধান করছে বনকর্মী ও স্থানীয়রা। অনুসন্ধান চলবে সন্ধ্যা পর্যন্ত।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) কাজী মুহাম্মদ নূরুল করিমসহ বন বিভাগের কর্মকর্তা ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা সেখানে রয়েছেন। এখনো প্রস্তত রয়েছে বন বিভাগের ফায়ার ইউনিট।

গত শনিবার বিকেলে খবর পেয়ে সুন্দরবনের আমরবুনিয়া এলাকার আগুন নেভাতে ফায়ার সার্ভিস, নৌবাহিনী, কোস্টগার্ড, বিমানবাহিনী ও স্থানীয় ৫ শতাধিক স্বেচ্ছাসেবক অংশ নেন। সর্বশেষ গতকাল সোমবার সন্ধ্যা থেকে দেড় ঘণ্টার বৃষ্টিতে বনের আগুন পুরোপুরি নিভেছে বলে দাবি বন বিভাগের কর্মকর্তাদের।

এ বিষয়ে জানতে চাইলে মঙ্গলবার দুপুরে সুন্দরবন পূর্ব বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা আছাদুজ্জামান বলেন, ‘বনের মধ্যে এখন কোনো আগুন নেই। তার পরও আমাদের লোকজন আগুন ও ধোঁয়া অনুসন্ধান করছে। যদি কোথাও আগুন বা ধোঁয়া পাওয়া যায়, তাহলে তাৎক্ষণিকভাবে নেভানোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’