• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন

২২ এপ্রিল ভিকারুননিসায় গভর্নিং বডি নির্বাচন


প্রকাশের সময় : এপ্রিল ৫, ২০১৭, ৪:৪৭ PM / ৩৯
২২ এপ্রিল ভিকারুননিসায় গভর্নিং বডি নির্বাচন

ঢাকারনিউজ২৪.কম:

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির অভিভাবক ও শিক্ষক প্রতিনিধি নির্বাচন ২২ এপ্রিল (শনিবার) অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার প্রতিষ্ঠানটির অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোছা. সুফিয়া খাতুন স্বাক্ষরিত এক চিঠিতে বিয়ষটি জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়, গভর্নিং বডি নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এ নির্বাচনী তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, ২২ এপ্রিল বেইলি রোডে প্রতিষ্ঠানটির মূল ক্যাম্পাসে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে।

চিঠিতে আরও জানানো হয়, আগামী ৫, ৬ ও ৯ এপ্রিল অধ্যক্ষের কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে মনোনয়নপত্র বিতরণ ও জমা নেয়া হবে।

অভিভাবক প্রতিনিধি পদে মনোনয়ন ফি ধরা হয়েছে ৩০ হাজার টাকা। আর শিক্ষক প্রতিনিধি পদে ১৫ হাজার টাকা মনোয়ন ফি জমা দিতে হবে।

১০ এপ্রিল (সোমবার) বিকেল ৪টায় অধ্যক্ষের কার্যালয়ে মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র ১১ (মঙ্গলবার) এপ্রিল সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রত্যাহার করা যাবে।

জানা যায়, অভিভাবক প্রতিনিধি হিসেবে ছয়জন ও শিক্ষক প্রতিনিধি হিসেবে তিনজন নির্বাচিত হবেন। অভিভাবক প্রতিনিধি ছয়জনের মধ্যে প্রথম থেকে পঞ্চম শ্রেণি একজন, ষষ্ঠ থেকে ১০ম শ্রেণি দুইজন, একাদশ-দ্বাদশ শ্রেণি দুইজন ও সংরক্ষিত নারী (সকল শ্রেণি) একজন নির্বাচিত হবেন।

আর শিক্ষক প্রতিনিধি তিনজনের মধ্যে প্রথম থেকে ১০ম শ্রেণি একজন, একাদশ ও দ্বাদশ শ্রেণি একজন এবং সংরক্ষিত নারী (শিক্ষক) নির্বাচিত হবেন একজন।

তবে এবার ৫ম, ১০ম ও দ্বাদশ শ্রেণির কোনো শিক্ষার্থীর অভিভাবক নির্বাচনে প্রার্থী হতে পারবেন না বলে অধ্যক্ষের ওই চিঠিতে জানানো হয়েছে।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /­০৪.৪৬ পিএম/০৫//২০১৭ইং)