• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন

হুমকিতে ‘আমি’ ছাড়লেন বিদ্যা!


প্রকাশের সময় : জানুয়ারী ১২, ২০১৭, ৩:৩২ PM / ৩৮
হুমকিতে ‘আমি’ ছাড়লেন বিদ্যা!

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : বিদ্যা বালানের ভক্তদের জন্য খারাপ খবরই বলতে হয়। বেশ কয়েক মাস ধরে প্রস্তুতি নিলেও বিতর্কিত মালায়লাম লেখিকা কমলা দাসের বায়োপিকে অভিনয় করছেন না এ অভিনেত্রী। এ নিয়ে দুই ধরনের মত রয়েছে।কেউ বলছেন নির্মাতার সঙ্গে মতানৈক্যের প্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হলেন ‘দ্য ডার্টি পিকচার’-খ্যাত বিদ্যা। অন্যপক্ষ বলছে, কট্টরপন্থী রাজনৈতিক দলের হুমকিতে এমনটা হলো।

‘আমি’ শিরোনামের সিনেমাটির পরিচালক কামাল। এ নির্মাতা কেরালা চলচ্চিত্র একাডেমির সভাপতিও। সম্প্রতি কেরালায় অনুষ্ঠিত একটি চলচ্চিত্র উৎসবে জাতীয় সঙ্গীতের সময় কয়েক দর্শকের দাঁড়িয়ে সম্মান না দেখানোই বিতর্ক তৈরি হয়। তার সঙ্গে জড়ানো হয় কামালকে। তাকে দেশ ছাড়তে বলে আরএসএস ও বিজেপির সমর্থকরা।

এদিকে শোনা যাচ্ছে, কট্টরপন্থীরা কমলার চরিত্রে অভিনয়ে হুমকি দিয়েছে বিদ্যাকে। কারণ, শেষ জীবনে কমলা ইসলাম ধর্ম গ্রহণ করেন।

তবে এ বিষয়কে আড়ালে রেখে বলা হচ্ছে, নায়িকা ও নির্মাতার মতানৈক্যের কারণে সিনেমাটির চিত্রায়নে দেরি হচ্ছে। এর আগে কামাল অভিযোগ করেন, বিদ্যার প্রস্তুতির অভাবেই সিনেমাটি পিছিয়ে গেছে। ডিসেম্বরে ক্যামেরার সামনে দাঁড়ানোর কথা থাকলেও বিদ্যা জানান, তিনি প্রস্তুত নন।

আরো শোনা যাচ্ছে, কিছু দৃশ্য নিয়ে বিদ্যার আপত্তি রয়েছে। কিন্তু নির্মাতা তা মানতে নারাজ। তাই সবার প্রতি সম্মান দেখিয়ে তিনি সিনেমাটি ছেড়ে দিয়েছেন। এ বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে ছবি ছাড়ার গুজব অস্বীকার করেছেন বিদ্যার মুখমাত্র। তিনি জানান, এর সঙ্গে রাজনীতির কোনো যোগ নেই।

বিদ্যাকে সর্বশেষ দেখা গেছে নভেম্বরে মুক্তি পাওয়া ‘কাহানি টু : দুর্গা রাণী সিং’ চলচ্চিত্র। হিট সিনেমা ‘কাহানি’র সিক্যুয়ালটি বক্স অফিসে তেমন চমক দেখাতে পারেনি। : মিড ডে ও হিন্দুস্তান টাইমস অবলম্বনে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৩:১০পিএম/১২/১/২০১৭ইং)