• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন

স্নাতক ভর্তির রিলিজ স্লিপের আবেদন ৪ এপ্রিল


প্রকাশের সময় : মার্চ ৩১, ২০১৭, ৭:২১ PM / ৪৮
স্নাতক ভর্তির রিলিজ স্লিপের আবেদন ৪ এপ্রিল

ঢাকারনিউজ২৪.কম:

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) রিলিজ স্লিপের ভর্তি কার্যক্রমের জন্য অনলাইন আবেদন শুরু হবে আগামী ৪ এপ্রিল। এই দিন বিকাল ৪টা থেকে শুরু হয়ে ১৩ এপ্রিল রাত ১২টা পর্যন্ত অনলাইনে রিলিজ স্নিপের আবেদন করতে পারবে শিক্ষার্থীরা।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডীন প্রফেসর ড. মোবাশ্বেরা খানম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক(পাস) ভর্তি কার্যক্রমে তিন ধরনের শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। যেসব শিক্ষার্থী প্রথম এবং দ্বিতীয় মেধা তালিকা স্থান পায়নি, মেধা তালিকায় স্থান পেয়েও ভর্তি হয়নি এবং যারা ভর্তি বাতিল করেছে, সেসব শিক্ষার্থীরা রিলিজ স্লিপে আবেদন করতে পারবেন।

উল্লেখ্য, নতুন করে কোনো শিক্ষার্থী প্রাথমিক আবেদন করতে পারবে না। জাতীয় বিশ্ববিদ্যালয়ে নির্দিষ্ট ওয়েবসাইট (www.admissions.nu.edu.bd অথবা nu.edu.bd/admissions) লিঙ্কে গিয়ে এ সংক্রান্ত তথ্য পাওয়া যাবে। ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) ভর্তি কার্যক্রমে রিলিজ স্লিপের অনলাইন আবেদন নিম্নোক্ত নির্দেশনা অনুযায়ী সম্পন্ন করতে হবে:

রিলিজ স্লিপে আবেদনের জন্য আবেদনকারীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট ওয়েবসাইটে (www.admissions.nu.edu.bd অথবা nu.edu.bd/admissions) Applicant Login অপশন থেকে Degree Pass Login অপশনে ক্লিক করতে হবে এবং ওয়েবসাইটে প্রদর্শিত তথ্য ছকে প্রার্থীর রোল ও পিন নম্বর সঠিকভাবে এন্ট্রি দিতে হবে।

রিলিজ স্লিপে আবেদনের ক্ষেত্রে College Selection অপশনে গিয়ে আবেদনকারী তার পছন্দ অনুযায়ী কলেজ Select করলে ঐ কলেজে কোর্সভিত্তিক শূন্য আসনের তালিকা ও তার Eligible কোর্সের তালিকা দেখতে পাবে। এ পর্যায়ে আবেদনকারী তার Eligible কোর্স থেকে নতুন করে কলেজ পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিবে। এভাবে একজন আবেদনকারী তার পছন্দ অনুযায়ী সর্বোচ্চ পাঁচটি কলেজে পর্যায়ক্রমে কোর্স পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিতে পারবে।

রিলিজ স্লিপের আবেদন সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে না এবং আবেদনকারীকে কোনো ফি প্রদান করতে হবে না।

রিলিজ স্লিপের আবেদন সংশ্লিষ্ট কলেজ কর্তৃক অনলাইনে নিশ্চয়ন করতে হবে না।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০৭.১৮ পিএম/৩১//২০১৭ইং)