• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন

স্থায়ী কমিটিতে অনুমোদন পেলো খালেদার ‘ভিশন ২০৩০’


প্রকাশের সময় : মে ৯, ২০১৭, ১০:২৫ AM / ৬৩
স্থায়ী কমিটিতে অনুমোদন পেলো খালেদার ‘ভিশন ২০৩০’

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : আগামী দিনে বিএনপি ক্ষমতায় গেলে কেমন সরকার হবে, কিভাবে দেশ পরিচালনা করা হবে তার জন্য ‘ভিশন ২০৩০’ নামে একটি রুপরেখা তুলে ধরবেন। যা সোমবার রাতে বিএনপি স্থায়ী কমিটির বৈঠকে অনুমোদন করা হয়। বুধবার রাজধানীর হোটেল ওয়েস্টিনে সংবাদ সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ রুপরেখা তুলে ধরবেন দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
রাত সাড়ে ৯টায় গুলশানের কার্যালয়ে বেগম জিয়ার সভাপতিত্বে স্থায়ী কমিটির বৈঠকে ‘ভিশন- ২০৩০’ পর্যালোচনার পর এ রুপরেখার অনুমোদন পায়। বৈঠক শেষ হয় সোয়া ১টায়। বিষয়টি পরিবর্তন ডটকমকে নিশ্চিত করেছেন চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।
বৈঠকে দলের উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, তরিকুল ইসলাম, মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বৈঠকে ‘ভিশন ২০৩০’ পাওয়ার পয়েন্টের মাধ্যমে স্থায়ী কমিটির সদস্যদের দেখানো হয়। পরে এর উপর আলোচনা করা হয়। পরে স্থায়ী কমিটি অনুমোদন করে। বিএনপির স্থায়ী কমিটির বৈঠক গুলশান কার্যালয়ের দ্বিতীয় তলায় সব সময় হলেও চেয়ারপারসন খালেদা জিয়ার পায়ে প্রচণ্ড ব্যথার কারণে বৈঠকটি নিচের তলায় অনুষ্ঠিত হয়।
এর আগে গত বছর ১৯ মার্চ দলের ষষ্ঠ কাউন্সিলে ‘ভিশন ২০৩০’ নামের একটি কর্মপরিকল্পনার সারসংক্ষেপ তুলে ধরেন খালেদা জিয়া। তিনি বলেন, ‘এর আলোকেই আগামীতে বিএনপির নির্বাচনী ইশতেহার তৈরি হবে। সৃজনশীল উদ্যোগের মাধ্যমে ২০৩০ সালের মধ্যে দেশকে উচ্চ মধ্যম আয়ের দেশে পরিণত করা হবে। আবার সরকার গঠনের সুযোগ পেলে প্রধানমন্ত্রীর একচ্ছত্র ক্ষমতায় ভারসাম্য আনা হবে এবং দ্বিকক্ষবিশিষ্ট জাতীয় সংসদ করা হবে। তিনি বলেন, প্রতিহিংসা ও প্রতিশোধের রাজনীতির বিপরীতে বিএনপি নতুন ধারার রাজনীতি ও সরকার প্রতিষ্ঠা করবে। আর এ জন্য নতুন এক সামাজিক সমঝোতা বা চুক্তিতে উপনীত হতে উদ্যোগ নেওয়া হবে।’

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:২৫এএম/৯/৫/২০১৭ইং)