• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন

সারাদেশে বিএনপির ৩ দিনের সর্বাত্মক অবরোধের ডাক


প্রকাশের সময় : অক্টোবর ২৯, ২০২৩, ৮:২২ PM / ২০১
সারাদেশে বিএনপির ৩ দিনের সর্বাত্মক অবরোধের ডাক

ঢাকারনিউজ : ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের গ্রেফতার, বাসাবাড়িতে তল্লাশি ও হয়রানির প্রতিবাদসহ সরকার পতনের এক দফা দাবিতে ঢাকাসহ সারাদেশে তিনদিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। সমমনা বিরোধীদল ও জোটগুলোও এ কর্মসূচি পালন করবে।

আগামী মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার সারাদেশে সড়ক, নৌ ও রেলপথে এ কর্মসূচি পালন করা হবে বলে রোববার (২৯ অক্টোবর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি জানিয়েছেন, দেশে চলমান বিচারহীনতা, অপশাসন, সীমাহীন দুর্নীতি, অনাচার, অর্থপাচার ও সিন্ডিকেটবাজির ফলে দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতিতে বিপর্যস্ত জনজীবন। জনস্বার্থে ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীকে গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর তিনদিনব্যাপী সারাদশে সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে।

গতকাল শনিবার ঢাকায় বিএনপির মহাসমাবেশ কর্মসূচি ছিল। কিন্তু দলের নেতাকর্মীদের সংঘর্ষের এক পর্যায়ে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। সংঘর্ষে একজন পুলিশ সদস্য, একজন যুবদল কর্মী এবং একজন সাংবাদিক নিহত হন। পুলিশ, সাংবাদিক ও বিএনপি নেতাকর্মীসহ আহত হন অন্তত সহস্রাধিক।

‘পুলিশের হামলায় মহাসমাবেশ পণ্ড’ হওয়ার প্রতিবাদে রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করে দলটি।