• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন

বিশ্বসেরা শিক্ষকদের তালিকার মধ্যে বাংলাদেশের শাহনাজ পারভিন


প্রকাশের সময় : মার্চ ২১, ২০১৭, ৪:৩৫ PM / ৪১
বিশ্বসেরা শিক্ষকদের তালিকার মধ্যে বাংলাদেশের শাহনাজ পারভিন

ঢাকারনিউজ২৪.কম:

গ্লোবাল এডুকেশন ও স্কিলস ফোরামের তালিকা অনুযায়ী বিশ্বের শীর্ষ ৫০ জন শিক্ষকের একজন নির্বাচিত হয়েছেন বাংলাদেশের বগুড়ার শাহনাজ পারভিন। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে সোমবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের উপস্থিতিতে বিশ্বের অন্যতম সেরা শিক্ষক হিসেবে `গ্লোবাল টিচার্স প্রাইজ’ শীর্ষক  পুরস্কার গ্রহণ করেছেন তিনি।

৫ম গ্লোবাল এডুকেশন ও স্কিলস ফোরামের দুই দিনব্যাপী এ সম্মেলনে শিক্ষামন্ত্রী বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বলে শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রতিনিধি দলে ছিলেন বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের সচিব মনজুর হোসেন, দুবাইয়ে বাংলাদেশের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান এবং কমার্শিয়াল কাউন্সেলর ড. রফিক আহমেদ। আগামী ২০৩০ সালের মধ্যে শিক্ষাক্ষেত্রে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন করা এবারের সম্মেলনের মূল লক্ষ্য ছিল। বিশ্বের বিভিন্ন দেশের ৪০ জন শিক্ষামন্ত্রী এ সম্মেলনে অংশ নেন। এ ছাড়া ১৪০টি দেশের সরকারি ও বেসরকারি খাতের শিক্ষাবিদ, পরিকল্পনাবিদ, শিক্ষক এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা গুরুত্বপূর্ণ এ সম্মেলনে অংশ নেন।

এ বছর সম্মেলনে ৫০ জন শিক্ষককে গ্লোবাল টিচার্স প্রাইজ দেওয়া হয়। এই ৫০ জনের তালিকায় বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষকদের সঙ্গে বাংলাদেশের বগুড়ার শেরপুর উপজেলা সদর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা শাহনাজ পারভিনও ছিলেন। শিশুদের ঝরে পড়া রোধে কার্যকর ভূমিকা রাখেন তিনি। প্রাথমিক শিক্ষা নিতে শিশুদের ব্যর্থ হওয়ার কারণ নিয়ে তিনি গবেষণা করেছেন।

এর আগে ২০১০ সালে বগুড়ার শেরপুর উপজেলার সেরা শিক্ষকের পুরস্কারও পেয়েছিলেন শাহনাজ পারভিন।

(ঢাকারনিউজ২৪.কম/এনএম /৪.২০পিএম/২১/৩/২০১৭ইং)