• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন

বন্ধুত্ব রেখেই তিস্তার পানি আদায়ে আশাবাদী কাদের


প্রকাশের সময় : এপ্রিল ৮, ২০১৭, ৩:০৫ PM / ৪৩
বন্ধুত্ব রেখেই তিস্তার পানি আদায়ে আশাবাদী কাদের

ঢাকারনিউজ২৪.কম:

ভারতের সঙ্গে বন্ধুত্ব রেখেই তিস্তা নদীর পানি আদায় করার আশা ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার দুপুরে বাংলদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নবম জাতীয় ত্রিবার্ষিক সন্মেলনে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে এই সম্মেলনের আয়োজন করে সংগঠনটি।

এসময় কাদের আরও বলেন, শত্রুতা করে দাবি আদায় করা যায় না। বন্ধুত্ব করে আলোচনার মাধ্যমে যে কোনো দাবি আদায় করা যায়।

তিনি প্রমাণ হিসেবে উল্লেখ করে ৪১ বছর পর উভয় দেশের সীমান্ত চুক্তি বাস্তবায়ন হয়েছে। সিটমহল বিনিময় শান্তিপূর্ণ ভাবে হয়েছে।  ভারতের সঙ্গে বৈরিতা করে আমরা এসব বাস্তবায়ন করতে পারতাম না।

তিনি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে বলেন, তিনি অন্ধকারে ঢিল মারে। চুক্তি হওয়ার আগেই বলে বেড়ান দেশ বিরোধী চুক্তি। চুক্তি হয়ে গেলে যুক্তি দিয়ে বলবেন কি চুক্তি হয়েছে। জাতীর জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনো চুক্তি গোপন করে রাজনীতি করে না।

শুক্রবার দুপুরে রাজধানীর ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি), রমনাতে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের দুই দিনের ৯ম ত্রিবার্ষিক জাতীয় সম্মেলন শুরু হয়।

সম্মেলনের বিভিন্ন পর্বে অতিথি ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ড. কামাল হোসেন, পংকজ ভট্টাচার্য, কমরেড খালেকুজ্জামান, দিলীপ বড়ুয়া, অ্যাড. সুলতানা কামাল, কামাল লোহানী, শাহরিয়ার কবীর, সৈয়দ আবুল মকসুদসহ নাগরিক সমাজের নেতারা।

সম্মেলনে সারা দেশ থেকে আসা ঐক্য পরিষদের প্রতিনিধিরা যোগ দিয়েছেন। শেষদিন শনিবার সকাল ১০টা থেকে কাউন্সিল অধিবেশন এবং বিকাল ৫টায় সমাপনী অধিবেশন অনুষ্ঠিত হবে।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০৩.০৪ পিএম/০৮//২০১৭ইং)