• ঢাকা
  • বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন

প্রথমবারের মত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ‘বইমেলা’


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১০, ২০১৭, ১১:৪৩ AM / ৪৩
প্রথমবারের মত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ‘বইমেলা’

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা স্বারক প্রাঙ্গণে প্রথমবারের মত অনুষ্ঠিত হচ্ছে ৪ দিনব্যাপী বইমেলা। বইমেলাটি ১২ তারিখ (রোববার) থেকে শুরু হয়ে ১৫ তারিখ (বুধবার) পর্যন্ত স্থায়ী হবে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘গুনগুন-রণন’ এই বই মেলার আয়োজন করবে বলে জানা যায়।
বইমেলাটি প্রথমদিন রোববার সকাল ১০টায় নানা আয়োজনের মধ্যদিয়ে শুরু হয়ে বিকেল ৬টা পর্যন্ত চলবে এবং বাকী তিনদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলাটি সবার জন্য উন্মুক্ত থাকবে। পাশাপাশি স্বাধীনতা স্বারক মঞ্চে প্রতিদিন বিকেলে থাকবে বিভিন্ন সংগঠনের সাংস্কৃতিক অংশগ্রহণ।
একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুনগুন এর সভাপতি উমর ফারুক জানান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে এই প্রথম ‘গুনগুন-রণন’ এর আয়োজনে বইমেলা হবে। শিক্ষার্থীদের মধ্যে বই পড়ার আগ্রহ গড়ে তুলতে এ ধরনের মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
বইমেলাটিতে বিশ্ববিদ্যালয়ের ও রংপুরের ১৬টি সংগঠন/প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো হলো- বেরোবির অন্যতম সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুনগুন, বিশ্ব সাহিত্য-সংস্কৃতি পরিষদ, রংপুর শাখার বাংলাদেশ মহিলা পরিষদ,অ্যাড আইডিয়া পাবলিকেশন, লাইফ ইজ বিউটিফুল (বেরোবি), বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ( বেরোবি শাখা), বিজ্ঞানচেতনা পরিষদ (রংপুর), সেচ্ছা রক্তদান সংগঠন বাঁধন (বেরোবি শাখা), বেরোবির স্ংস্কৃতিক প্রতিষ্ঠান রণন, সমকাল সুহৃদয় সমাবেশ, (বেরোবি শাখা), রিভাইন পিপল (বেরোবি শাখা), বই তরঙ্গ , বেরোবি শাখার পাঠচক্র (বিশ্বসাহীত্য কেন্দ্রে), ইএস ফাউন্ডেশন (বেরোবি শাখা), বিভাগীয় লেখক পরিষদ (রংপুর) এবং বেগম রোবেকয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি বেরোবিসাস)।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:৪০এএম/১০/২/২০১৭ইং)