• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন

পিএসসির দুই নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ


প্রকাশের সময় : এপ্রিল ৩, ২০১৭, ২:৪২ PM / ৪১
পিএসসির দুই নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

ঢাকারনিউজ২৪.কম:

একই দিনে দুইটি আলাদা নন-ক্যাডার নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। এতে সরকারের গুরুত্বপূর্ণ  ১৪টি দফতরে বিভিন্ন ক্যাটাগরির পদের পরীক্ষার সুপারিশ  করা হয়।

রোববার পিএসসি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

এতে জানানে হয়, রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে এনজিও বিষয়ক ব্যুরো, নির্বাচন কমিশন সচিবালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, রেলপথ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়ের জাতীয় রাজস্ব বোর্ডসহ আরও কিছু গুরুত্বপূর্ণ দফতরে ‘সহকারী প্রোগ্রামার’র শূন্য পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

এছাড়া রোববার সরকারি কর্ম কমিশন সচিবালয়ের সহকারী পরিচালক এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের সহকারী প্রকৌশলী (পুর) পদের ফল প্রকাশ করা হয় বলেও ওই প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে পিএসসি।

এছাড়া ২৯ মার্চ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী উপজেলা/ থানা শিক্ষা অফিসার পদে মুক্তিযোদ্ধা ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় ১৫৯ টি পদের ফলাফল প্রকাশ করে পিএসসি।

এর আগে ১৩ মার্চ মিডওয়াইফ এর ৫৮৯ টি পদের পরীক্ষার চূড়ান্ত ফল মাত্র এক দিনে প্রকাশ করে চমক সৃষ্টি করেছিল সরকারী কর্ম কমিশন।

এ প্রসঙ্গে পিএসসি’র চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, একসঙ্গে চারটি বিসিএস-এর কার্যক্রম চলমান। বর্তমানে ৩৬ তম বিসিএস এর মৌখিক পরীক্ষা চলছে। পাশাপাশি নন-ক্যাডার পদে কিভাবে দ্রুত নিয়োগ সম্পন্ন করা যায় সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

৩৫ তম বিসিএস হতে নন- ক্যাডার পদের নিয়োগের কার্যক্রম চলমান রয়েছে বলেও জানান তিনি।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০২.৪০ পিএম/০৩//২০১৭ইং)