• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:১১ অপরাহ্ন

পদ্মাসেতুর ৪২ শতাংশ কাজ শেষ হয়েছে, ওবায়দুল কাদের


প্রকাশের সময় : এপ্রিল ১৬, ২০১৭, ৫:৩১ PM / ৩২
পদ্মাসেতুর ৪২ শতাংশ কাজ শেষ হয়েছে, ওবায়দুল কাদের

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতুর নির্মান কাজ কাঙ্ক্ষিত লক্ষের দিকে এগিয়ে যাচ্ছে। প্রদত্ত প্রতিশ্রুতি অনুযায়ী পদ্মাসেতুর নির্মান কাজ যথা সময়ে শেষ হবে। পদ্মা সেতুর সার্বিক অগ্রগতি হয়েছে ৪২ শতাংশ। জুন মাসের মধ্যেই পদ্মা সেতুর পিলারের উপর সকল স্প্যান বসানোর কাজ শুরু হবে এবং ১৫ দিন পর পর নতুন স্প্যান বসানোর কাজ চলবে। রবিবার দুপুরে মুন্সীঞ্জের লৌহজং উপজেলার কুমারভোগ এলাকার পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের পুর্নবাসন সাইটসমূহের ৪টি প্রাথমিক বিদ্যালয় এবং ৫টি স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করাকালে তিনি এসব কথা বলেন।
তিনি আরো জানান, মূল সেতুর ৬২টি পাইল ড্রাইভ সম্পন্ন হয়েছে এরমধ্যে জাজিরা প্রান্তে ৩৮টি, মাওয়া প্রান্তে ১৪টি এবং ট্রানজিশন পিয়ার ১০টি। সেতুতে মোট ৪১টি স্প্যান বসবে। এরমধ্যে ৭টি স্প্যান ( সুপার স্ট্রাকচার) কাজ শেষ হয়েছে। ৭টি স্প্যান স্থাপনের জন্য মাওয়া প্রান্তে প্রস্তুত আছে। ১২টি স্পেন তৈরির কাজ শেষ হয়েছে, যেগুলো শ্রীঘ্রই চীন থেকে বাংলাদেশে এসে পৌছাবে। শেখ হাসিনার সাহসী উদ্যগের কারনেই পদ্মা সেতু এখন বাস্তবে রূপ ধারন কারছেন।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ ২ আসনের এমপি সাগুফতা ইয়াসমিন এমিলি , সেতু বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পদ্মা সেতু প্রকল্প পরিচালক মোঃ শফিকুল ইসলাম, বিগ্রেডিয়ার জেনারেল শাকিল আহম্মেদ প্রমুখ।

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০৫.২৯পিএম/১৬//২০১৭ইং)