• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন

নানা ফুলের মৌ-মৌ সুবাসে ভরপুর পলাশবাড়ী উপজেলা পরিষদ চত্বর


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৮, ২০১৭, ৯:২৬ AM / ৪২
নানা ফুলের মৌ-মৌ সুবাসে ভরপুর পলাশবাড়ী উপজেলা পরিষদ চত্বর

ছদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা : ‘পলাশ’ ফুল নামেই পলাশবাড়ীর নাম করন সেই ফুলগাছ নেই বললেই চলে। তবুও এখনো একটি গাছ চোঁখে পড়ে। গাছটি’র অবস্থান হলো উপজেলা পরিষদ/প্রশাসন কার্যালয়-এর প্রধান গেটের মাত্র কয়েকগজ দূরে পুকুরপাড়ে।

অযত্নে অবহেলায় দাঁড়িয়ে আছে।এক সময় পলাশ ফুল নামক গাছটি’র অরণ্য ছিল বলেই এই স্হানটি’র নাম হয়েছিল ‘পলাশবাড়ী। পলাশফুলের ব্যাপকতা না থাকলেও রয়েছে নানা ফুলের সমন্বয়ে ফুল বাগান। এমন পরিবেশ কিছুদিন পূর্বেও ছিল না। উপজেলা চত্বরে ওইসব ফুলের মৌ-মৌ সুবাসের সু-ঘ্রানে গোটা চত্বর এখন মোহিত- সুবাসিত। যার-যার তুলনা সে নিজেই।

আর এমন তুলনার অধিকারি স্বয়ং উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফাজ্জল হোসেন। যার ঐকান্তিক চাওয়া, সৃজনশীলতা এবং আন্তরিক ভালবাসার টানেই এমন একটি উৎকর্ষতার জন্ম। শুধু ফুল বাগানই নয়। ইতোমধ্যেই নানা প্রশংসনীয় কাজ করেছেন।

এসব মননশীলতার দৃষ্টান্ত আমাদের সামাজিক জীবনে অগ্রজ-অনুজদের হৃদয়ে অনেকটা রেখাপাত করবে। চাকরি জীবনের ধারাবাহিকতায় হয়তোবা চিরদিন একই কর্মস্হলে থাকবেন না। পুঞ্জিভূত সফলতা এবং কর্মজীবনের ধারাবাহিকতা একদিন উনাকে নিয়ে যাবে দূরে-বহুদূরে। মাঝখানে অনেক-অনেক কৃতজ্ঞতার আবর্তে রেখে যাবেন পলাশবাড়ীবাসিকে।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:২৭পিএম/৭/২/২০১৭ইং)