• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:২০ অপরাহ্ন

নওগাঁর মান্দায় চেয়ারম্যান পদে আ.লীগ প্রার্থী জয়ী


প্রকাশের সময় : এপ্রিল ১৬, ২০১৭, ৮:২২ PM / ৪০
নওগাঁর মান্দায় চেয়ারম্যান পদে আ.লীগ প্রার্থী জয়ী

ঢাকারনিউজ২৪.কম:

নওগাঁর মান্দা উপজেলার সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী তোফাজ্জল হোসেন তোফা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৭ হাজার ৪৯১ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির শামসুন্নাহার মুক্তি পেয়েছেন ৬ হাজার ১৩৮ ভোট। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে চশমা প্রতীকে জামায়াতে ইসলামীর প্রার্থী তোফাজ্জল হোসেন ২ হাজার ১৫৪ ভোট পেয়েছেন।

এ ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরা হলেন, আওয়ামী লীগের তোফাজ্জল হোসেন তোফা (নৌকা), বিএনপির শামসুন্নাহার মুক্তি (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী জামায়াতের তোফাজ্জল হোসেন (চশমা), নুর মোহাম্মদ মেহেদী (আনারস), সাবেক চেয়ারম্যান এজাজ আহমেদ হিন্দোল (মোটরসাইকেল) ও মাজেদুর রহমান মিঠু ঘোড়া প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, এ ইউনিয়নে ভোটার সংখ্যা ২২ হাজার ৮৯০ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ২৪৩ জন ও নারী ভোটার ১১ হাজার ৬৪৭ জন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১০টি।

গত বছরের ২৮ মে অনুষ্ঠিত নির্বাচনে এ ইউনিয়নে উপজেলা বিএনপির কৃষি বিষয়ক সম্পাদক আব্দুর রব পিন্টু ধানের শীষ প্রতীক নিয়ে জয়লাভ করেন। কিন্তু ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ১৯ ফেব্রুয়ারি তিনি মারা যান। তার মৃত্যুর পর এ ইউনিয়নে চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০৮.৩৪পিএম/১৬//২০১৭ইং)