• ঢাকা
  • শনিবার, ১১ মে ২০২৪, ০৫:০০ অপরাহ্ন

ড্যাফোডিলে প্যারেন্টস ডে পালিত


প্রকাশের সময় : জুলাই ২৯, ২০১৭, ২:৩০ PM / ২৮
ড্যাফোডিলে প্যারেন্টস ডে পালিত

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) ছাত্র-শিক্ষক-অভিভাবকদের উপস্থিতিতে পালিত হল প্যারেন্টস ডে। অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীরা আজীবন মা-বাবার সাথে থাকার এবং বয়স্কদের অধিকার ও সেবা দেওয়ার শপথ গ্রহণ করেন। একই সঙ্গে তারা আনুগত্য ও কৃতজ্ঞতার প্রতীক স্বরূপ নিজ নিজ পিতা-মাতার পা ধুইয়ে দেন।
সাভারের আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসে শুক্রবার দিনভর ব্যতিক্রমী এ অনুষ্ঠান পালন করা হয়। অফিস অব দি ডাইরেক্টরেট অব স্টুডেন্ট এফেয়ার্সের (ডিএসএ) এর আয়োজনে এতে প্রায় তিন হাজার শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক অংশগ্রহণ করেন।
ছাত্র-শিক্ষক-অভিভাবক এই ত্রি-মাত্রিক সম্পর্ককে আরো বেশি শক্তিশালী ও দৃঢ় করার লক্ষ্যে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘একমাত্র ছাত্র-শিক্ষক-অভিভাবক এই ত্রি-মাত্রিক সম্পর্কের শক্তিশালী ও দৃঢ় বন্ধনের মাধ্যমেই উন্নত জীবন ও ক্যারিয়ার গড়ে তোলা সম্ভব এবং সে কারণেই শিক্ষার্থীদের নৈতিক ও মানবিক মূল্যবোধ উন্নয়নে এ ত্রি-মাত্রিক সম্পর্ককে আরো দৃঢ় করতে হবে।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত সুযোগ-সুবিধা, সুসজ্জিত ক্রীড়াঙ্গন ও সবুজ পরিবেশকে কাজে লাগিয়ে শারীরিক ও মানসিকভাবে বেড়ে উঠতে হবে। মা-বাবার প্রতি দায়িত্বপালনে অধিক যত্নশীল হতে হবে।
তিনি আরো বলেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মূল লক্ষ্য হচ্ছে তথ্যপ্রযুক্তি জ্ঞানে দক্ষ এবং ক্রীড়ামনস্ক দক্ষ মানব সম্পদ তৈরি করে শতভাগ শিক্ষার্থীর কর্মসংস্থান নিশ্চিত করা। সে চ্যালেঞ্জ মোকাবেলায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
বিশ্ববিদ্যালয়টির স্টুডেন্ট এফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান রাজুর সঞ্চালনায় এবং উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. এস এম মাহাবুব উল হকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী এ কে এম ফজলুল হক, পরীক্ষা নিয়ন্ত্রক ও প্রক্টর প্রফেসর গোলাম মওলা চৌধুরী এবং প্রফেসর ড. মোস্তফা কামাল, এইচ আর ডি আই এর ডীন প্রফেসর ড. ফরিদ এ সোবহানী।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/২:৩০পিএম/২৯/৭/২০১৭ইং)