• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:১২ অপরাহ্ন

জীবন বাজি রেখে আলীগঞ্জ মাঠকে রক্ষা করেছি : কাউসার আহমাদ পলাশ


প্রকাশের সময় : জুলাই ২১, ২০২৩, ১১:৫৬ PM / ৪৮৭
জীবন বাজি রেখে আলীগঞ্জ মাঠকে রক্ষা করেছি : কাউসার আহমাদ পলাশ

নিজস্ব প্রতিবেদক : ঐতিহ্যবাহী ক্রীড়া সংগঠন আলীগঞ্জ ক্লাবের উদ্যোগে “আলীগঞ্জ প্রিমিয়ার লীগ ” ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(২১ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লার ঐতিহাসিক আলীগঞ্জ খেলার মাঠে জমকালো আয়োজনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক, একসময়ের তুখোড় ফুটবলার, দক্ষ সংগঠক ও আলীগঞ্জ ক্লাবের সভাপতি আলহাজ্ব কাউসার আহমাদ পলাশ।

প্রধান অতিথির বক্তব্যে শ্রমিক নেতা পলাশ বলেন, প্রজন্ম থেকে প্রজন্ম যেকোনো বিষয়ে আলোচনা না থাকলে সেটার ইতিহাস ভুলে যায়।আলোচনা ছিল বলেই মানুষ আজ একাত্তরের ইতিহাস স্মরণ করে। মাঝখানে কিন্তু ইতিহাস পাল্টিয়ে দিয়েছিল।এখন সঠিক ইতিহাস নিয়েই দেশ চলছে।আমাদের এই অঞ্চলে অনেক ইতিহাস, অনেক কৃষ্টি কালচার রয়েছে এই প্রজন্মের অনেকেই তা জানে না।

আমাদের সন্তানদের যদি বলা হয় দাঁড়িয়াবান্ধা, কুতকুত খেলার কথা তাহলে এরা বলবে এগুলো আবার কি।বর্তমান প্রজন্ম ফেসবুক, ইউটিউব, গুগল নিয়েই ব্যস্ত থাকে আমরা যেসব খেলাধুলা করতাম সেগুলো সম্পর্কে এই প্রজন্মের কোন ধারণাই নেই।

তিনি তার বক্তব্যে আরো বলেন, একটি মাঠ হচ্ছে লাখো মানুষের অক্সিজেন। শারীরিক ও মানুষিক উৎকর্ষ সাধনে খেলাধুলার বিকল্প নেই। আলীগঞ্জ মাঠকে নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে।আমাকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে, আমি সেগুলো পরোয়া করিনি। জীবন বাজী রেখে এই মাঠ রক্ষায় কাজ করেছি।কেউ কেউ বলেছে এটা কি পলাশের বাবার জায়গা? অনেকে অনেক কথা বলেছে,আই ডোন্ট কেয়ার।আজকের প্রজন্মকে মাদকমুক্ত রাখতে এবং আগামীর অপার সম্পদে পরিণত করার জন্যই আমি কাজ করেছি।এই মাঠকে নিয়ে যে আন্দোলন সংগ্রাম হয়েছে বাংলাদেশের আর কোথাও মাঠ নিয়ে এমন সংগ্রাম করতে হয়নি।

আমি বিশ্বাস করি আলীগঞ্জের এই মাঠ থেকে জাতীয় পর্যায়ের খেলোয়াড় তৈরী হবে আমরা সেভাবেই আলীগঞ্জ ক্লাবের মাধ্যমে বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে শিশু কিশোরদের সুপ্ত প্রতিভা বিকশিত করার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি।

আলীগঞ্জ ক্লাবের সাধারণ সম্পাদক হাজী মো: নুরুল ইসলাম মেম্বারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীগঞ্জ ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো: শামসুল হক, সহসভাপতি মো: ফরিদ উদ্দিন, মো: মেজবাহ উদ্দিন বাবুল,ফেরদৌস জুবায়ের শামীম,কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য মো: জাহাঙ্গীর আলম, আলীগঞ্জ ক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক হাজী মো: আরিফুল ইসলাম, যুগ্ম সম্পাদক হাজী মো: আব্দুল হান্নান, কার্যকরী সদস্য হাজী মো: আব্দুল হালিম খান প্রমুখ। উদ্বোধন সহ টুর্নামেন্টের সার্বিক দ্বায়িত্ব পালন করছেন আলীগঞ্জ ক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক গোলাম কিবরিয়া সাত্তার।

এছাড়াও উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিকলীগ নারায়ণগঞ্জ জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট হুমায়ুন কবির, আলীগঞ্জ ক্লাবের সদস্য আহাদ খান রনি।

১৬ টি দল নিয়ে টুর্নামেন্টে অংশ গ্রহণ করছে।উদ্বোধনী খেলায় আলীগঞ্জ পলাশ নগর স্পোর্টিং ক্লাব ১-০ গোলে সাত্তার স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে শুভ সুচনা করেছে।