• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৫২ অপরাহ্ন

চলছে গণনা, ফলাফলের অপেক্ষা


প্রকাশের সময় : মে ৫, ২০১৭, ১০:০৮ PM / ৪৫
চলছে গণনা, ফলাফলের অপেক্ষা

ঢাকারনিউজ২৪.কম:

অনেকটা টান টান উত্তেজনা আর কিছুটা বিশৃঙ্খলার মধ্য দিয়ে শুরু হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ।

শুক্রবার সকাল ৯টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলে নির্ধারিত সময় বিকাল ৫টারও একঘণ্টা বেশি। অর্থাৎ সন্ধ্যা ৬ টায় ভোটগ্রহণ শেষ। এখন অপেক্ষার পালা চলছে গণনার কাজ।

নির্বাচন কমিশন সূত্র নিশ্চিত করেছে, ৯৭ ভাগ ভোট পড়েছে। ৬২৪ ভোটের বিপরীতে ভোট পড়েছে ৬০০।

অপরদিকে অভিনেতা নিরব জানিয়েছেন, ভোট পড়েছে ৫৫৮ টি।

উল্লেখ্য, সভাপতি পদের জন্য লড়ছেন ৩ প্যানেল থেকে মিশা সওদাগর, ওমর সানি ও ড্যানি সিডাক। ২টি সহ-সভাপতি পদে বিপরীতে লড়ছেন ৫ জন। এরা হলেন- নূতন, নাদির খান, রিয়াজ, সাংকোপাঞ্জা ও অমৃতা খান। সাধারণ সম্পাদক পদ একটি। এ একটি পদের জন্য লড়ছেন অমিত হাসান, ইলিয়াস কোবরা ও জায়েদ খান।

১টি সাংগঠনিক সম্পাদক পদের জন্য লড়ছেন ৩ জন। প্রার্থীরা হলেন- একা, রিনা খান ও সুব্রত। সহ-সাধারণ সম্পাদক হিসেবে ১টি পদের বিপরীতে ৩ জন লড়ছেন। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবে ১ টি পদের বিপরীতে আছেন  ৩ জন প্রার্থী।

সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক হিসেবে ১টি পদের বিপরীতে ৪ জন রয়েছেন। কোষাধ্যক্ষ হিসেবে ১টি পদের বিপরীতে ৩ জন প্রতিদ্বিন্দ্বিতা করছেন। কার্যকরি পরিষদ সদস্য হিসেবে ১১টি পদের বিপরীতে ২৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কমিশনের চেয়ারম্যানের হিসেবে আছেন চলচ্চিত্র পরিচালক মনতাজুর রহমান আকবর। তিনি জানান, এবার মোট ভোটারের সংখ্যা ৬২৪ জন। তিনি আশা করছেন, রাতের মধ্যেই বিজয়ীদের নাম ঘোষণা সম্ভব। আরও জানান, প্রথমার্ধে ১৭০ জনের মতো ভোটারের ভোট জমা পড়েছে।

২০১৫ সালের ৩০ জানুয়ারি শিল্পী সমিতির বর্তমান কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। সেখানে সভাপতি পদে চিত্রনায়ক শাকিব খান, সহ-সভাপতি পদে ওমর সানী এবং সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেন অমিত হাসান।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম ১০.০৯পিএম/০৫//২০১৭ইং)