• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন

গোল্ডেন শুতে রোনালদোকে ছুঁয়ে ফেললেন মেসি


প্রকাশের সময় : মে ২২, ২০১৭, ৯:০২ PM / ৪২
গোল্ডেন শুতে রোনালদোকে ছুঁয়ে ফেললেন মেসি

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : দলগত সাফল্যে বার্সেলোনা এবার সেরার মতো ঠিক আলো ছড়াতে পারেনি। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর রোববার হাতছাড়া হয়েছে লা লিগার শিরোপাও। অন্যদিকে তাদের চিরপ্রতিদ্বন্দী রিয়াল মাদ্রিদ লিগ শিরোপা জিতে নিয়ে এখন ৩ জুন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়েরও স্বপ্ন আঁকছে। তবে রিয়াল-বার্সা দ্বৈরথে রিয়াল মৌসুমের সেরা হলেও লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো দ্বৈরথে মেসিই এগিয়ে থাকছেন। লা-লিগার সর্বোচ্চ স্কোরার হিসেবে পিচিচি ট্রফিটা পেয়েছেন মেসিই। এমনকি রোনালদোর আরেকটি রেকর্ডে ভাগও বসিয়েছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর। ইউরোপের সবগুলো লিগ মিলিয়ে মৌসুমে সর্বোচ্চ ৩৭ গোল মেসির। ফলে চতুর্থবারে মতো ইউরোপিয়ান গোল্ডেন শু জিততে যাচ্ছেন মেসি। এর আগে চারবার গোল্ডেন শু জিতেছিলেন রোনালদো। অর্থাৎ রোনালদোকে এই জায়াগাটায় স্পর্শ করে ফেলছেন কাতালান হিরো।
গোল্ডেন শু জয়ে মেসি পিছেনে ফেলেছেন পর্তুগাল লিগের সর্বোচ্চ গোলদাতা বাস দোস্তকে। স্পোর্তিং লিসবনের স্ট্রাইকার বাস দোস্ত লিগে নিজেদের শেষ ম্যাচে হ্যাটট্রিক করেন এবং পর্তুগাল প্রিমিয়ার লিগে ৩৪ গোল নিয়ে সেরা হন। বুন্দেস লিগায় ৩১ গোল করে শীর্ষে থাকা পিয়েরে ইমারিক আবামেয়াং এই তালিয়া হয়েছেন তৃতীয়। ক্রিশ্চিয়ানো রোনালদো অবশ্য এখানে মেসির চেয়ে বেশ পিছিয়ে থাকছেন। ইউরোপের সব লিগ মিলিয়ে সর্বোচ্চ স্কোরারের তালিকায় রোনালদো ১৩।

এদিকে লা লিগার সেরা গোলদাতা হয়ে মেসি চতুর্থবার পিচিচি ট্রফি জিতলেন। এরআগে ২০০৯-১০, ২০১১-১২ ও ২০১২-১৩ মৌসুমে এই কৃতিত্ব দেখিয়েছিলেন মেসি। এবারের মৌসুমে সর্বশেষ এল ক্লাসিকোয় বার্সার হয়ে নিজের ৫০০তম গোলটাও পূরণ করেন তিনি। অর্থাৎ দল বড় বড় শিরোপা জিততে ব্যর্থ হলেও ব্যক্তিগত সাফল্যে ভাস্বর এক মৌসুমই কাটালেন মেসি। স্প্যানিশ লিগে তার ৩৪ ম্যাচে ৩৭ গোল। আর এই মৌসুমে ৫১ ম্যাচে ৫৩ গোল করে ইউরোপে সবার সেরা। চ্যাম্পিয়ন্স লিগে ৯ ম্যাচে করেছেন ১১ গোল।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৯:০০পিএম/২২/৫/২০১৭ইং)