• ঢাকা
  • শনিবার, ১১ মে ২০২৪, ০১:৫১ অপরাহ্ন

গুরুদাসপুরে ৪শ’ ৯২ শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়


প্রকাশের সময় : মে ২৭, ২০১৭, ৬:৩৭ PM / ৪০
গুরুদাসপুরে ৪শ’ ৯২ শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়

 

ঢাকারনিউজ২৪.কম, গুরুদাসপুর : অষ্টম-নবম। এই দুইটি শ্রেণিতে রেজিষ্ট্রেশন ফি বাবদ অতিরিক্ত অর্থ আদায় করা হয়েছে। নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর উচ্চ কিদ্যালয়ের ৪শ ৯২জন শিক্ষার্থীর কাছ থেকে ৩ থেকে ৪শ টাকা করে মোট ৯১ হাজার ২৪০ টাকা অতিরিক্ত আদায়ের অভিযোগ উঠেছে ওই বিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে।
সদ্য সমাপ্ত রেজিষ্ট্রিশন কার্যক্রম চলাকালে ওই অর্থ আদায় করা হয়। এতে অতিরিক্ত অর্থে রেজিষ্ট্রেশন করায় শিক্ষার্থী অভিভাবকদের মধ্যে অসন্তোষ বিড়াজ করছে।
গুরুদাসপুর মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানাযায়, শিক্ষা বোর্ড নির্ধারিত ফি অষ্টম শ্রেনির জন্য ১৩২টাকা এবং নবম শ্রেনির জন্য ১৯৫টাকা রয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক ওই বিদ্যালয়ের অষ্টম ও নবম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী জানায়, শিক্ষা বোর্ড কর্তৃক নির্ধারিত ফি’র দিগুন টাকা দিয়ে তাদের রেজিষ্ট্রেশন ফরম পূরণ করতে হয়েছে।
কয়েকজন অভিভাবক অভিযোগ করে বলেন, শিক্ষা বোর্ডের নিদের্শ উপেক্ষা করে ওই বিদ্যালয় কর্তৃপক্ষ অতিরিক্ত ফি আদায় করেছে। এব্যাপারে তারা বোর্ড কর্তৃপক্ষের কাছে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানান।
তবে এব্যাপারে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফরিদ উদ্দিন অভিযোগটি অস্বীকার করেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ সাখাওয়াত হোসেন জানান, “আমি এব্যাপারে কিছু বলতে পারবো না।”
যোগাযোগ করা হলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. হাফিজুর রহমান বলেন, প্রতিটি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে রশিদের মাধ্যমে ফি আদায়ের নিদের্শনা দেওয়া হয়েছে। তবে অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়টি তার জানা নেই। খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৬:৩০পিএম/২৭/৫/২০১৭ইং)