• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা চেলসির


প্রকাশের সময় : মে ১৩, ২০১৭, ৯:৪০ AM / ৩৮
ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা চেলসির

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : প্রথমবারেই বাজিমাত করলেন আন্তোনিও কন্তে। ইংলিশ প্রিমিয়ার লিগে অভিষেক মৌসুমেই শিরোপা জিতলেন ইতালিয়ান কোচ। তার আগে এই কীর্তি দেখাতে পেরেছে মাত্র তিনজন। শুক্রবার রাতে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নকে ১-০ গোলে হারিয়ে উৎসবে মেতেছে তার দল চেলসি। জয়সূচক গোলটি এসেছে মিশি বাতসুয়াই’র পা থেকে। ম্যাচের নির্ধারিত সময়ের আট মিনিট আগে।
শিরোপা জয়ের হাতছানি নিয়ে মাঠে নেমেছিল চেলসি। তাদের সামনে সমীকরণটি ছিল সহজ। ওয়েস্টব্রমকে হারাতে হবে। নয়তো বাড়বে অপেক্ষার পালা। চেলসি কঠিন পথে যায়নি। উত্তেজনার রেণু ছড়ানো ম্যাচে জয় নিয়েই মাঠ ছেড়েছে। ন্যূনতম ব্যবধানের জয়ে ৩৬ ম্যাচে চেলসির অর্জন দাঁড়ালো ৮৭ পয়েন্ট। শিরোপা ঘরে তোলার জন্য যা যথেষ্ট। এক ম্যাচ কম খেলে দ্বিতীয়স্থানে থাকা টটেনহাম হটস্পারের সংগ্রহ ৭৭ পয়েন্ট।

ওয়েস্টব্রমের মাঠ দ্য হর্থন্সে শুরু থেকেই দাপটের সঙ্গে খেলতে থাকে সফরকারী চেলসি। প্রথমার্ধে স্বাগতিকদের গোলপোস্টে ১৪টি শট নেয় তারা। কিন্তু লক্ষ্যভেদ করতে পারেননি দিয়েগো কস্তা-এডেন হ্যাজার্ড-পেদ্রোদের কেউই। ফলে হতাশা নিয়েই বিরতিতে যায় ব্লুজরা।

দ্বিতীয়ার্ধেও খেলার ধরন পাল্টায়নি চেলসি। একের পর এক সুযোগ তৈরি করেছে তারা। কিন্তু গোল যেন হয়ে উঠেছিল সোনার হরিণ! মাঝে মধ্যে ওয়েস্টব্রমও দু-একটি পাল্টা আক্রমণ করেছে। কিন্তু চেলসির গোলমুখে এসে গুলিয়ে গেছে তাদের প্রচেষ্টাগুলো।

শেষ পর্যন্ত চেলসি কাঙ্ক্ষিত গোলের দেখা পায় ম্যাচের ৮২তম মিনিটে। ডানপ্রান্ত থেকে ডিফেন্ডার সেজার অ্যাজপিলিকুয়েটার বাড়ানো বলে পা ছুঁইয়ে ওয়েস্টব্রমের জালে বল জড়ান বেলজিয়ামের স্ট্রাইকার বাতসুয়াই। তাতেই ম্যাচ জয়ের সঙ্গে লিগ শিরোপাও নিশ্চিত হয় চেলসির।
গত তিন বছরে এটি চেলসির দ্বিতীয় লিগ শিরোপা। আর সবমিলিয়ে ষষ্ঠ লিগ শিরোপা জয়ের স্বাদ পেল লন্ডনের ক্লাবটি। অন্যদিকে চেলসি বস কন্তে পেলেন টানা চতুর্থ লিগ শিরোপা জয়ের স্বাদ। জুভেন্তাসকে গেল তিন মৌসুমে টানা ইতালিয়ান সিরি ‘আ’ শিরোপা জিতিয়েছিলেন তিনি।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৯:৪০এএম/১৩/৫/২০১৭ইং)