• ঢাকা
  • বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন

১১ আগস্ট শপথ নিবেন ইমরান খান


প্রকাশের সময় : জুলাই ৩০, ২০১৮, ৬:৫২ PM / ৭২
১১ আগস্ট শপথ নিবেন ইমরান খান

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : সোমবার পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান রেডিও পাকিস্তানে বলেছেন, আগামী ১১ আগস্ট পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন তিনি।

খাইবার পাখতুনখোয়া থেকে নির্বাচিত এমপিদের সাথে ইসলামাবাদে এক আলোচনায় এ তথ্য দেন তিনি। সেইসাথে শিগগির প্রদেশটির চীফ মিনিস্টারের নামও তিনি ঘোষণা করবেন বলে জানিয়েছেন।

সিন্ধ সম্পর্কে তিনি জানান, অঞ্চলটির দারিদ্র্য বিমোচনকে সর্বোচ্চ অগ্রাধিকার দিবে পিটিআই সরকার।

নির্বাচনে একক দল হিসেবে পিটিআই সর্বোচ্চ আসনে জিতলেও পাকিস্তান ইলেকশন কমিশন (ইসিপি) দেখিয়েছে যে, এককভাবে সরকার গঠনের জন্য দলটি সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি। এজন্য অন্য দলের সাথে জোট করতে হবে পিটিআইকে।

ইসিপির সূত্রে, পিটিআই জিতেছে ১১৫টি আসন। যা সংখ্যাগরিষ্ঠতা পেতে ২২ আসন কম। দলটির নিকটতম প্রতিদ্বন্দ্বী পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) ৬৪টি এবং তৃতীয় স্থানে পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পেয়েছে ৪৩টি আসন।

যৌথ সরকার গঠন করার জন্য পিটিআই ইতোমধ্যে ছোটদল মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তান (পিএমএল-কিউ), দ্য গ্রান্ড ড্যামোক্রেটিক অ্যালায়েন্স (জিডিএ), পিএমএল-কায়েদ এবং বেলুচিস্তান আওয়ামী পার্টির (বিএপি) সাথে আলাদা আলাদাভাবে যোগাযোগ করা শুরু করেছে।

এদিকে পিটিআই সরকারের বিপক্ষে আন্দোলনে কৌশলগতভাবে নিজেদের মধ্যে ঐক্যমত হয়েছে অন্য দুই প্রধান দল পিএমএল-এম এবং পিপিপি।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৬:৪৮পিএম/৩০/৭/২০১৮ইং)