• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন

রাত পোহালেই কেরানীগঞ্জ উপজেলা নির্বাচন


প্রকাশের সময় : মে ৮, ২০২৪, ১২:৩২ AM / ৭২
রাত পোহালেই কেরানীগঞ্জ উপজেলা নির্বাচন

কেরানীগঞ্জ থেকে নিলয় ওয়াহিদ : আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে রাজধানী ঢাকার কেরানীগঞ্জ উপজেলায় ৮ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনের আমেজে মুখরিত এই উপজেলায় মোট ভোটার সংখ্যা প্রায় ৬ লাখ ৪ হাজার ৯২৯ জন এবং ভোট কেন্দ্রের সংখ্যা ২২৫টি। বিরোধী দলগুলো নির্বাচনে অংশ না নেয়ায়, সকল প্রার্থী আওয়ামী লীগের প্রতিনিধিত্ব করছেন।

কেরানীগঞ্জের ২জন প্রধান প্রার্থী চেয়ারম্যান পদে পুনরায় প্রার্থীতা করছেন টানা তিনবারের চেয়ারম্যান ও দক্ষিণ থানা আওয়ামী লীগের সভাপতি শাহীন আহমেদ আনারস প্রতীকে, এবং মডেল থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত নেতা আলতাফ হোসেন বিপ্লব কাপ-পিরিচ মার্কায়।

শাহীন আহমেদ তার বিগত কার্যকালের উন্নয়নের কথা তুলে ধরে বলেন, “আমি কেরানীগঞ্জের প্রতিটি এলাকায় উন্নয়নের স্পর্শ দিয়েছি এবং আমি আশাবাদী যে ভোটাররা আমাকে আবারও বিজয়ী করবে।” অপরদিকে, আলতাফ হোসেন বিপ্লব বলেন পরিবর্তনে অপেক্ষায় কেরানীগঞ্জের মানুষ। সুষ্ঠু ভোট হলে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামীলীগের সভাপতি ইউসুফ আলী চৌধুরী সেলিম বলেন, কেরানীগঞ্জ উপজেলা নির্বাচন উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। সাধারণ জনগন উপজেলা নির্বাচনে পরিবর্তন চায়।
এছাড়া ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন – শাক্তা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সালাউদ্দিন লিটন মাইক প্রতীক, কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও যুবলীগের আহ্বায়ক মনির হোসেন তালা প্রতীক এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন ঢাকা জেলা যুব মহিলা লীগের সভাপতি আসমা আক্তার কলস প্রতীক এবং মডেল থানা যুব মহিলালীগের সহ-সভাপতি শান্তি আক্তার সেলাই মেশিন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
নির্বাচন কমিশন, পুলিশ সুপার ও জেলা প্রশাসক বলেছেন, কেরানীগঞ্জের নির্বাচন চ্যালেঞ্জ হিসেবে দেখছি। সিল মেরে নেওয়ার কোনো সুযোগ নেই।