• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন

সন্ত্রাসের বিরুদ্ধে ম্যারাডোনা, জিদান, মেসি, রোনালদো


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৩, ২০১৭, ৩:৩৯ PM / ৪৩
সন্ত্রাসের বিরুদ্ধে ম্যারাডোনা, জিদান, মেসি, রোনালদো

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : মাঝমাঠ থেকে জিনেদিন জিদান পাস বাড়ালেন ডিয়েগো ম্যারাডোনার দিকে। একজনকে কাটিয়ে ম্যারাডোনা পাস দিলেন লিওনেল মেসিকে। মেসি আড় চোখে তাকিয়ে দেখলেন ফাঁকায় দাঁড়িয়ে আছেন ক্রিস্তিয়ানো রোনালদো। সঙ্গে সঙ্গে তিনি বল বাড়ালেন রোনালদোর দিকে। আলতো টোকায় বল জালে জড়িয়েই রোনালদোর ভো-দৌড়। দুহাত প্রসারিত করে তার পেছন পেছন ছুটলেন মেসি, ম্যারাডোনা, জিদানরাও।
ভাবছেন অবাস্তব কোনো কল্পনা? মোটেই না। আপাত কল্পিত এই দৃশ্যটিই বাস্তব হয়ে দেখা দিতে যাচ্ছে আগামী ২১ মে, নাইজেরিয়ার রাজধানী আবুজায়। শুধু ম্যারাডোনা, জিদান, মেসি, রোনালদোই নয়, সেদিন আবুজায় সন্ত্রাস বিরোধী এক আন্তর্জাতিক প্রদর্শনী ফুটবল ম্যাচে তাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে খেলবেন ব্রাজিলের সাবেক কিংবদন্তি রোনালদিনহো, ডাচ কিংবদন্তি রূদ খুলিত, ফ্রান্সের সাবেক ফুটবলার থিয়েরি অঁরিরাও।
অভিনব এই ম্যাচটি হবে আফ্রিকা্ন স্টার্ বনাম ওয়াল্ড স্টার্সের মধ্যে। গুরু-শিষ্য, শত্রু-মিত্র, প্রতিদ্বন্দ্বী সব ভেদাভেদ ভুলে ম্যারাডোনা, জিদান, মেসি, রোনালদো, রোনালদিনহোরা সতীর্থ হয়ে ওয়াল্ড স্টার্সের পক্ষে খেলবেন, এটা সহজেই অনুমেয়। প্রতিপক্ষ আফ্রিকান স্টার্স খেলোয়াড়দের নামের তালিকাটাও কম ভারী নয়! লাইবেরিয়ার সাবেক কিংবদন্তি ফুটবলার জর্জ উইয়াহ, ঘানাইয়ান কিংবদন্তি আবেদি পেলে, ক্যামেরুনের স্যামুয়েলস ইতো, নাইজেরিয়ার নোয়ানকো কানুসহ সাবেক-বর্তমান ফুটবলারদের সম্মিলনে একঝাঁক তারকা ফুটবলার নিয়েই ঝাঁপিয়ে পড়বে আফ্রিকা। অপেক্ষা এখন সেই লড়াইয়ের।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৩:৩৭পিএম/১৩/২/২০১৭ইং)