• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন

আমাদেরও স্পেন বা ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলা দরকার : মার্টিনেজ


প্রকাশের সময় : এপ্রিল ২, ২০২৪, ১:৩৩ AM / ১০৫
আমাদেরও স্পেন বা ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলা দরকার : মার্টিনেজ

স্পোর্টস ডেস্ক : গেল মাসেই দুটি করে প্রীতি ম্যাচ খেলেছেন ব্রাজিল ও আর্জেন্টিনা। ব্রাজিল খেলেছে ইংল্যান্ড ও স্পেনের মতো শক্তিশালী দলের বিপক্ষে। অপরদিকে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা খেলেছে তুলনামূলক কম শক্তির দল এল সালভেদর ও কোস্টারিকার বিপক্ষে।

এসব ম্যাচ নিয়ে তর্কবিতর্কে মেতেছেন ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকরা। অনেকেই মনে করছেন, ব্রাজিলের মতো আর্জেন্টিনারও উচিত বড় দলের বিপক্ষে ম্যাচ খেলা। কেউ কেউ তো বলেই বসেছেন, স্পেনের বিপক্ষে ব্রাজিলের ড্র, এল সালভেদরের বিপক্ষে আর্জেন্টিনার জয়ের মতো।

একই ধরনের সুর শোনা গেছে, আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়নো মাার্টিনেজের মুখেও। তিনিও স্পেন ও ইংল্যান্ডের মতো বড় দলের বিপক্ষে খেলার ইচ্ছে প্রকাশ করেছেন।

ডিস্পোর্টসের কাছে একটি সাক্ষাৎকারে মার্টিনেজ বলেন, ‘এল সালভাদরকে ছোট না করেই বলছি, বিশ্বমানের দলগুলোর বিপক্ষে খেলতে পারলেই আমাদের বেশি ভালো লাগত। ইউরোপে আমাদের ইংল্যান্ড, স্পেন বা তেমন কোনো দলের সঙ্গে খেলা প্রয়োজন ছিল।’

আাগামী ২০ জুন থেকে শুরু হবে ল্যাটিন আমেরিকার সবচেয়ে বড় ও জমজমাট ফুটবল প্রতিযোগিতার কোপা আমেরিকা। প্রথম দিনই কানাডার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। আর এই আসরকে সামনে রেখেই প্রীতি ম্যাচ দুটি খেলেছে বিশ্বচ্যাম্পিয়নরা।

কোপা আমেরিকাতে যাওয়ার আগে আরও একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। তাদের পরবর্তী ম্যাচ গুয়েতেমালার বিপক্ষে।