• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন

শিশু-কিশোররাও বঙ্গবন্ধুর সোনার বাংলার অংশীদার : পলাশ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১০, ২০২০, ৭:৪২ PM / ২৮
শিশু-কিশোররাও বঙ্গবন্ধুর সোনার বাংলার অংশীদার : পলাশ

মোখলেছুর রহমান তোতা : কিশোর ফুটবলারদের উদ্দেশ্যে জাতীয় শ্রমিক লীগ নেতা ও আলীগঞ্জ ক্লাবের সভাপতি আলহাজ্ব কাউসার আহমাদ পলাশ বলেছেন, জাতির জনক বংগবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন সে সোনার বাংলার তোমরাও অংশীদারী।যেহেতু তোমরা অংশীদার সেহেতু তোমাদের এমনভাবে নিজেকে তৈরী করতে হবে যার মাধ্যমে দেশ ও দশের কল্যাণ নিহিত হয়।তিনি আরো বলেন, জীবনে প্রতিষ্ঠিত হতে চাইলে স্বপ্ন আঁকতে হবে। স্বপ্ন বাস্তবায়নের জন্য কঠোর পরিশ্রম করতে হবে। লক্ষ্যস্থির থাকলে সাফল্য আসবেই।মাঠে খেলতে এলাম, খেলা শেষে বাড়ি ফিরে গেলাম । এমন চিন্তা ভাবনা মাথা থেকে ঝেড়ে ফেলতে হবে। আজকে যারা অনুর্ধ ১৪ ফুটবল টুর্নামেন্টে খেলছে এদের মধ্য থেকেই ভবিষ্যতে তারকা খেলোয়াড় বেরিয়ে আসবে। তুমি কোথায় যেতে চাও, কোথায় তোমার গন্তব্য সেটা তোমাকেই নির্বাচন করতে হবে। তিনি কিশোর খেলোয়াড়দের উদ্দেশ্যে আরো বলেন, ওস্তাদজীর মনে কখনোই দুঃখ দেবেনা।তাদের সেবা করবে, শ্রদ্ধা করবে। তাদের দেখানো পথে হাটবে। কেননা ওস্তাদের ( প্রশিক্ষক) অবাধ্যরা কখনোই কাংখিত লক্ষ্যে পৌছাতে পারেনা।

মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে আলীগঞ্জ ক্লাবের উদ্যোগে ও জননী ফিলিং ষ্টেশন ও জননী ডিজিটাল ব্রীজ স্কেলের পৃষ্টপোষকতায় বংগবন্ধু কিশোর(অনুর্ধ ১৪) ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলীগঞ্জ মাঠে অনুষ্ঠিত বংগবন্ধু কিশোর ফুটবল টুর্নামেন্টে ১২ টি দল নক আউট পদ্ধতিতে খেলায় অংশগ্রহণ করে। যোগ্যতর দল হিসেবে নারায়ণগঞ্জ ফুটবল একাডেমি ও চান্দু স্পোর্টিং ক্লাব ফাইনালে একে অপরের মুখোমুখি হয় । প্রতিদ্বন্দ্বিতাপূর্ন এ খেলায় নারায়ণগঞ্জ ফুটবল একাডেমি চান্দু স্পোর্টিং ক্লাবকে ৩ -০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি আলহাজ্ব কাউসার আহমাদ পলাশ।
সোমবার ১০ ফেব্রুয়ারী বিকেলে নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডস্থ আলীগঞ্জ খেলার মাঠে এ টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
আলীগঞ্জ ক্লাবের সাধারণ সম্পাদক হাজী মোঃ নুরুল ইসলামের সভাপতিত্বে ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ জাহাঙ্গীর আলম, আলীগঞ্জ ক্লাবের কোষাধ্যক্ষ হাজী মোঃ আরিফুল ইসলাম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক গোলাম কিবরিয়া সাত্তার, সদস্য মোঃ তোফাজ্জ্বল হোসেন, মিজানুর রহমান, মোঃ মামুন প্রমুখ।
খেলায় রেফারির দ্বায়িত্ব পালন করেন মোঃ রজ্জব আলী, আনোয়ার হোসেন ও মোঃ আইয়ুব আলী, ধারাভাষ্য দেন মঞ্চ, টিভি অভিনেতা ও সাংবাদিক মোখলেসুর রহমান তোতা ও মোঃ নজরুল ইসলাম।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৭:৪২পিএম/১০/২/২০২০ইং)