• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন

মেসির নৈপুণ্যে বার্সার জয়


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২০, ২০১৭, ১০:২০ AM / ৪৭
মেসির নৈপুণ্যে বার্সার জয়

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ঘরের মাঠ ন্যু-ক্যাম্প। প্রতিপক্ষ দুর্বল দল লেগানেস। এমন ম্যাচে বার্সেলোনা সহজ জয় পাবে বলেই ধরে নিয়েছিল সবাই। তবে পূর্ণ তিন পয়েন্ট পেতে রীতিমতো ঘাম ঝরাতে হয়েছে লুইস এনরিকের দলকে। লিওনেল মেসির শেষ মুহূর্তের গোলে ২-১ ব্যবধানের জয়ের স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।

বার্সেলোনার হয়ে জোড়া গোল করেন মেসি। লেগানেসের হয়ে ব্যবধান কমানো গোলটি করেন উনাই লোপেজ।

ন্যু-ক্যাম্পে খেলার মাত্র চতুর্থ মিনিটেই এমএসএনের যুগলবন্দীতে এগিয়ে যায় বার্সেলোনা। নেইমারের পাস থেকে বল পেয়ে দারুণ এক ক্রস বাড়ান লুইস সুয়ারেজ। সেই বলে আলতো টোকায় সফরকারী দলের জাল কাঁপান মেসি। প্রথমার্ধে আক্রমণাত্মক খেলেও আর গোলের দেখা পায়নি বার্সা।

বিরতির পর গোলের জন্য মরিয়া আক্রমণ শুরু করে বার্সেলোনা। তবে ৭১তম মিনিটে খেলার ধারার বিপরীতে গোল করে বসে লেগানেস। লোপেজের শট বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেনের পায়ে লেগে জালে আশ্রয় নিলে ম্যাচে সমতা ফিরে আসে।

খেলা যখন ড্রয়ের পথে হাঁটছিল ঠিক তখনই নাটকীয়তা ফিরে আসে। বাম দিক থেকে বল নিয়ে ডি-বক্সে ঢোকে পড়া নেইমারকে সফরকারী দলের মার্টিন মান্তোভানি ফেলে দিলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। স্পট-কিক থেকে গোল করে বার্সা ও এনরিকের চিন্তা দূর করে মেসি।
এই জয়ের ফলে ২৩ ম্যাচ থেকে ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে ওঠে এসেছে বার্সেলোনা। দুই ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে। তৃতীয় স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট ৪৯।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:২০এএম/২০/২/২০১৭ইং)