• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন

মাহমুদউল্লাহ ঝড়ের পরও হারল কোয়েটা


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৬, ২০১৭, ৯:৩২ AM / ৪০
মাহমুদউল্লাহ ঝড়ের পরও হারল কোয়েটা

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অভিষেক ব্যক্তিগতভাবে স্মরণীয় হয়েই থাকল তার। ব্যাট হাতে ২০ বলে ২৯ রানের দারুণ ইনিংস খেললেন মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু সতীর্থদের ব্যর্থতায় শেষ পর্যন্ত ইসলামাবাদ ইউনাইটেডের কাছে তার দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্স হারল ৫ উইকেটে।

পিএসএলের দ্বিতীয় আসরে বুধবারই প্রথম হারের স্বাদ পেল কোয়েটা। এর আগের দুই ম্যাচে দুটোতেই জিতেছিল সরফরাজ আহমেদের দল।
শারজা ক্রিকেট স্টেডিয়ামে বুধবার রাতে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় মিসবাহ-উল-হকের ইসলামাবাদ ইউনাইটেড। আগে ব্যাট করতে নেমে মাহমুদউল্লাহর অপরাজিত ২৯, আসাদ শফিকের ৪৫ ও থিসারা পেরেরার ২৭ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৪৮ রান করে কোয়েটা। জবাবে স্যাম বিলিংসের অপরাজিত ৫০ বলে ৭৮ ও শেন ওয়াটসনের ৩৬ রানে ভর করে ৫ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ইসলামাবাদ।

টস হেরে ব্যাট করতে নেমে ৩৫ রানেই ২ উইকেট হারিয়ে বসে কুয়েটা। এরপর রিলে রুশো ও সরফরাজ আহমেদও সাজঘরে ফিরে যান দ্রুত। কিন্তু এক প্রান্তে আগলে ছিলেন ওপেনার আসাদ শফিক। তার সঙ্গে পঞ্চম উইকেটে যোগ দেন মাহমুদউল্লাহ রিয়াদ। শুরু থেকেই প্রতিপক্ষ বোলারদের উপর চড়াও হয়ে খেলার চেষ্টা করেন এই ডানহাতি। শেষ পর্যন্ত ২০ বলে ২ চার ও ১ ছয়ে ২৯ রানে অপরাজিত ছিলেন তিনি। অন্য দিকে শফিক ৪২ বলে ৪ চারে ৪৫ রানে আউট হলেও থিসারা পেরেরার ১৮ বলে ২৭ রান মাহমুদউল্লাহকে যোগ্য সঙ্গ দেয়।
ইসলামাবাদের হয়ে ২টি করে উইকেট নেন ওয়াটসন ও সামি।
১৪৯ রানের লক্ষ্য ব্যাট করতে নামা ইসলামাবাদকে শুরুতেই বড় ধাক্কা দেন মোহাম্মদ নাওয়াজ। ৫৩ রানের মধ্যেই দুই উইকেট তুলে নেন তিনি। কিন্তু এক প্রান্তে আগলে ছিলেন ইংলিশ ব্যাটসম্যান স্যাম বিলিংস। মূলত তার ব্যাটেই জয়ের দিকে এগুতে থাকে পিএসএলের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। শেষ পর্যন্ত বিলিংস ও ওয়াটসনের দৃঢ়তায় জয় নিয়ে মাঠ ছাড়ে মিসবাহর দল।
কোয়েটার হয়ে নওয়াজ ২টি উইকেট নেন। এছাড়া গুল, পেরেরা ও হাসান আলি নেন ১টি করে উইকেট।
শুক্রবার বাংলাদেশ সময় রাত দশটায় পিএসএলে আবারও মাঠে নামছে মাহমুদউল্লাহর কোয়েটা। তাদের প্রতিপক্ষ রিয়াদের জাতীয় দলের সতীর্থ সাকিব-তামিমের পেশোয়ার জালমি।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:৩০এএম/১৬/২/২০১৭ইং)