• ঢাকা
  • বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন

ভারত সফরে যাচ্ছেন লেখক হারুন অর রশিদ সাগর


প্রকাশের সময় : অগাস্ট ৯, ২০২৩, ৮:০৪ PM / ৯৭
ভারত সফরে যাচ্ছেন লেখক হারুন অর রশিদ সাগর

নিজস্ব প্রতিনিধি : মায়ের আঁচল সাহিত্য সামাজিক মৈত্রী পরিষদ (মাআসাপ) বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সভাপতি, দৈনিক মায়ের আঁচল এর সম্পাদক ও প্রকাশক, দৈনিক সবার কন্ঠ পত্রিকার সহ সম্পাদক, দৈনিক দেশের আলো’র বিভাগীয় সম্পাদক ও জাতীয় দৈনিক পত্রিকার নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি হারুন অর রশিদ সাগর। এ ছাড়াও তিনি ফতুল্লা প্রেস ক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক, মেঘনা প্রেস ক্লাবের সহ সভাপতি। তিনি একজন লেখক সাংবাদিক সংগঠক, কন্ঠশিল্পী-অভিনেতা হিসেবে সর্বমহলে সুপরিচিত। সে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন কুতুবপুর এলাকার কৃতী সন্তান। খ্যাতিমান এ ব্যক্তি ভারতের পশ্চিমবঙ্গ বসু পরিষদ ও আগ্রা আন্তর্জাতিক সাংবাদিক সংগঠনের আমন্ত্রণে ১০ দিনের আমন্ত্রণে ভারত সফরে যাচ্ছেন ।

পারিবারিক সূত্রে জানা যায়, বাংলাদেশ হতে ০৯ আগষ্ট ভোরে মৈত্রী ট্রেন যোগে ঢাকা থেকে কলকাতার রওনা হয়ে ১০ দিনের এই সফরের উদ্দেশ্য ।
আগামী ১১ আগষ্ট শুক্রবার পশ্চিমবঙ্গ বসু পরিষদের আয়োজনে ক্ষুদিরাম বসুর আত্নবলিদান দিবস পালন আন্তর্জাতিক অনুষ্ঠানে যোগদানের পর সেখানকার দুটি জনপ্রিয় টিভি চ্যানেল কর্তৃক নির্মিত নাটক শর্ট ফিল্মের শুটিং অভিনয়ের পর ১৭ আগষ্টে আগ্রার অনুষ্ঠানের উদ্দেশ্য রওয়ানা হবেন। অনুষ্ঠান শেষে তিনি আজমীর শরীফ খাজা মইনুদ্দিন চিশতিয়া রহমাতুল্লাহ আলাইহি ওয়াসাল্লাম এর রওজা মোবারক জিয়ারত করবেন। জিয়ারত শেষ করে তিনি কলকাতায় এসে আরো কয়েকটি সংগঠনের অনুষ্ঠানে যোগদান করবেন এবং ভারতের সাংবাদিক ও সংগঠন নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করবেন। নির্ধারিত কর্মসূচি শেষে দেশের উদ্দেশ্যে রওনা দিবেন। তার এ সফরে তিনি মায়ের আঁচল সংগঠনের নেতৃবৃন্দ সহ নারায়ণগঞ্জ তথা দেশবাসীর নিকট দোয়া কামনা করেন।