• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন

প্রথম দিনই মাঠে নামেব আবাহনী


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৭, ২০১৭, ৯:৫৬ PM / ৩৭
প্রথম দিনই মাঠে নামেব আবাহনী

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : রোলবল বিশ্বকাপকে ঘিরে বঙ্গবন্ধু স্টেডিয়াম পাড়ায় এখন উৎসবের আমেজ। তবে ফুটবলটা আপাতত সেখানে তেমন আলোচনায় নেই। বিশ্বকাপের তিন ভেন্যুর দুটি শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে ও হ্যান্ডবল স্টেডিয়াম বঙ্গবন্ধু স্টেডিয়ামের গায়ে গায়েই। এমনকি ফুটবল স্টেডিয়ামটিতেও রোলবল বিশ্বকাপ আয়োজকদের অস্থায়ী মিডিয়া সেন্টার। আপাতত কয়েকদিন তাই এখানে ফুটবলের উত্তাপ পাওয়ার কোন সুযোগ নেই। তবে ঢাকায় না হলেও চট্টগ্রামের দর্শকদের মিলছে ফুটবল লড়াই দেখার সুযোগ। শনিবার বন্দর নগরীতে শুরু হচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের দ্বিতীয় আসর।
প্রথম দিনই এই আসরে মাঠে নামবে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। বিকেল ৪টায় শুরু উদ্বোধনী ম্যাচে আকাশি-নীলদের প্রতিপক্ষ মালদ্বিপের টিসি স্পোর্টস ক্লাব। অন্য ম্যাচে সন্ধ্যা ৭টায় লড়বে কিরগিজস্তানের ক্লাব এফসি আলগা ও দক্ষিণ কোরিয়ার পোচেওন সিটিজেন ক্লাব।

আট দলের এই আন্তর্জাতিক ক্লাব কাপে দুই গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে মোট ৮টি দল। আয়োজক চট্টগ্রাম আবাহনীর সঙ্গে রয়েছে দেশের দুই ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং লিমিটেড। আবাহনী লিমিটেড খেলছে ‘এ’ গ্রুপে। টিসি স্পোর্টস ক্লাব, এফসি আলগা ও পোচেওন সিটিজেন ক্লাব তাদের গ্রুপে।

টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী ও মোহামেডান রয়েছে একই গ্রুপে। ‘বি’ গ্রুপে তাদের সাথে আছে নেপালের মানাঙ মারশিয়াংদি ও আফগানিস্তানের শাহিন আসমাই। টুর্নামেন্টের প্রথম দিনে শুধু ‘এ’ গ্রুপের লড়াই। রোববার ‘বি’ গ্রুপের দুটি ম্যাচ। সেখানে চট্টগ্রাম আবাহনীর প্রতিপক্ষ শাহিন আসমাই ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রতিপক্ষ মানাঙ মারশিয়াংদি।

দেশের একমাত্র এই ক্লাব কাপ টুর্নামেন্টটি শেষ হবে ২ মার্চ। দুই গ্রুপের সেরা চার দল খেলবে সেমিফাইনালে। ২৬ ও ২৭ ফেব্রুয়ারি সেমিফাইনাল। চ্যাম্পিয়ন দল পাবে ত্রিশ হাজার ডলার প্রাইজমানি। রানার্স আপদের জন্য আছে দশ হাজার ডলার।

আসরের প্রথম রাউন্ডে প্যাভিলিয়নের টিকেটের মূল্য ১০০ টাকা। গ্যালারির জন্য ৫০ টাকা। সেমিফাইনালে অবশ্য দুই ক্যাটাগরির টিকিটের মূল্য বাড়বে দুই গুণ। প্যাভিলিয়নের জন্য ২০০ টাকা এবং গ্যালারির জন্য ১০০ টাকা। ফাইনালে তা থাকবে ৫০০ ও ৩০০ টাকা।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:৫৫পিএম/১৭/২/২০১৭ইং)