• ঢাকা
  • বুধবার, ০১ মে ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন

পাকিস্তানের টানা ১০ সিরিজ জয়


প্রকাশের সময় : এপ্রিল ১২, ২০১৭, ৯:০৭ AM / ৫৪
পাকিস্তানের টানা ১০ সিরিজ জয়

ঢাকারনিউজ২৪.কম:

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে শোয়েব মালিকের ব্যাটে ভর করে ৬ উইকেটের জয় পেয়েছে পাকিস্তান। ফলে ক্যারিবিয়ানদের বিপক্ষে টানা ২৬ বছরের সিরিজ জয়ের রেকর্ড অক্ষুণ্ণ রাখলো পাকিস্তান।

পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ ১৯৯১ সালে সিরিজ জেতে ওয়েস্ট ইন্ডিজ দল। মাত্র শেষ হওয়া তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-১ এ জিতে নেয় পাকিস্তান। ফলে টানা ১০ সিরিজে জয় পাকিস্তান দলের।

গায়ানায় টসে জিতে আগে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজ শায় হোপ ও জেসন মোহাম্মদের ব্যাটে চড়ে ৯ উইকেট হারিয়ে ২৩৩ রানের সংগ্রহ তোলে। হোপ ৭১ ও মোহাম্মদ ৫৯ রানের ইনিংস খেলেছেন। বল হাতে দুটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ আমির, জুনায়েদ খান ও শাদাব আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ২৩৪ রানের লক্ষ্য জয় করতে নেমে শুরুতে শরফরাজ আহমেদের দলকে চাপে ফেলে শ্যানন গ্যাব্রিয়েল-জেসন হোল্ডাররা। প্রথম বলে ওপেনার কামরান আকমলকে হারায় সফরকারী পাকিস্তান। আরেক ওপেনার আহমেদ শেহজাদ আউট হন ব্যক্তিগত ৩ রান করে। দলীয় রান তখন ১৬। এরপর ১৬ রান তুলতে না তুলতে গ্যাব্রিয়েলের বলে বোল্ড হন বাবর আজম।

তৃতীয় উইকেটে শোয়েব-হাফিজের ব্যাট থেকে আসে ১১৩ রান। এই জুটির হাত ধরে জয়ের পথে এগিয়ে যায় শেহজাদ-হাফিজরা। দলীয় ১৪৯ রানের মাথায় ৮১ রান করে আউট হন হাফিজ। তারপরও দলীয় রানের চাকা ধীর হতে দেননি শোয়েব। একাই জয় এনে দিয়েছেন। তুলে নিয়েছেন ক্যারিয়ারের অষ্টম ওয়ানডে সেঞ্চুরি।

শেষ পর্যন্ত শোয়েব মালিক ১০১ রানে ও সরফরাজ আহমেদ ২৪ রানে অপরাজিত ছিলেন। ক্যারিবীয়ানদের পক্ষে বল হাতে গ্র্যাব্রিয়েল দুটি উইকেট নিয়েছেন।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০৯.০৬ এএম/১২//২০১৭ইং)