• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন

নির্বাচনে ভোট চুরি হয়েছে : দাবি নওয়াজ শরিফের


প্রকাশের সময় : জুলাই ২৭, ২০১৮, ১২:২০ PM / ৩৬
নির্বাচনে ভোট চুরি হয়েছে : দাবি নওয়াজ শরিফের

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : গত বুধবার পাকিস্তানের ১১তম জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর এখনও চূড়ান্ত গণনা শেষ হয়নি। তবে অধিকাংশ ভোট গণনায় অনেকটা এগিয়ে থাকায় বৃহস্পতিবার নিজেকে বিজয়ী ঘোষণা করেছেন দেশটির সাবেক ক্রিকেটার ইমরান খান। তিনিই হতে যাচ্ছেন পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী।

এদিকে, বুধবারের নির্বাচন নিয়ে গতকাল বৃহস্পতিবার প্রথমবারের মতো মন্তব্য করেছেন কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। আত্মীয়-স্বজন ও দলীয় নেতাকর্মীরা গতকাল তার সঙ্গে দেখা করতে গেলে তিনি বলেন, নির্বাচনে ভোট চুরি করা হয়েছে।

মেয়ে মারিয়াম শরিফ ও জামাই অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মোহাম্মাদ সাফদারের সঙ্গে আদিয়ালা জেলে বন্দী শরিফ আরো বলেন, ভোটের ‘কলঙ্কিত ও সন্দেহজনক’ এই ফলাফল দেশের রাজনীতিতে নেতিবাচক প্রভাব ফেলবে।

২০১৩ সালের নির্বাচিত সরকারের চেয়ে ইমরানের খানের অবস্থা দুর্বল বলেও মন্তব্য করেন পাকিস্তানের সাবেক এ প্রধানমন্ত্রী।

এদিকে, নওয়াজ শরিফের দল (পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ) পার্লামেন্ট বয়কট না করে বিরোধী দল হিসেবে জোরালো ভূমিকা রাখার ঘোষণা দিয়েছে।

বৃহস্পতিবার দলীয় এক বৈঠকের পর দলটির পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে বলে জানিয়েছে ডন নিউজ।

উল্লেখ্য, বুধবার অনুষ্ঠিত নির্বাচনের ঘোষিত ফল অনুযায়ী ন্যাশনাল অ্যাসেম্বলির ১১০টি আসন পেয়ে এগিয়ে রয়েছে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।আর ৬৩ আসন নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে পিএমএল-এন। ৪২টি আসন নিয়ে তৃতীয় স্থানে আছে ঐতিহ্যবাহী ভুট্টো পরিবারের রাজনৈতিক দল পাকিস্তান পিপলস পার্টি।

এ ছাড়া ইসলামপন্থী মুত্তাহিদা কওমি মুভমেন্ট পেয়েছে ১০টি আসন। তবে এখনও ১৯টি আসনের ফল ঘোষণা বাকি আছে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১২:১৪পিএম/২৭/৭/২০১৮ইং)