• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

নির্বাচনী প্রতিশ্রুতিতে নয়, বিপদে পাশে থেকেই ভোটারদের মন জয় করেছেন দিনা(ভিডিও)


প্রকাশের সময় : জানুয়ারী ৯, ২০২২, ১২:১৬ PM / ৪৮৫
নির্বাচনী প্রতিশ্রুতিতে নয়, বিপদে পাশে থেকেই ভোটারদের মন জয় করেছেন দিনা(ভিডিও)

সোনিয়া দেওয়ান প্রীতি : আয়শা আক্তার দিনা। একজন রাজনীতিক, জনপ্রতিনিধি ও সমাজসেবী। ২০০৪ সালে ছাত্র রাজনীতি করতে করতে মাত্র ২৩ বছর বয়সে প্রথম জনপ্রতিনিধি হয়ে দায়িত্ব গ্রহণ করেন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ পৌরসভার কমিশনার পদে। পরবর্তিতে ২০১৬ সালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে বিপুল ভোটে নির্বাচিত হয়ে তিনি গত ৫ বছর জনসেবায় এমনভাবে নিজেকে বিলিয়ে দিয়েছেন, যা দেখে উৎসাহিত হয়ে জনসেবায় মত্ত হয়েছেন অনেকেই। কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর সেই বছর ভালোবাসা দিবসে ওয়ার্ডবাসীর মাঝে প্রায় ১ হাজার ফুল বিলি করে ভালোবাসা বিনিময় করেছিলেন বরাবরই অন্যসব নারী জনপ্রতিনিধিদের তুলনায় মেধা, আবেগ ও দায়িত্ব পালনে এক ধাপ এগিয়ে চলা এই নারী।

সাধারন সেবা থেকে শুরু করে মহামারী করোনাকালীন সময়ে যখন মানুষ ঘর থেকে বের হতে ভয় পাচ্ছিলেন, তখন তিনি এক রকম ঘরেই যান নি বলা যায়। সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে এলাকাবাসীর জন্য সিটি করপোরেশন থেকে প্রাপ্ত ত্রাণ এবং অন্যান্য সেবার ক্ষেত্রে যথেষ্ট সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও রাস্তাঘাট স্যানিটাইজ করা থেকে শুরু করে সরকারি ও নিজের ব্যক্তিগত খরচে ত্রাণ বিতরণ করেছেন দিনা। কোমর সমান পানিতে হেটে কাঁধে ত্রাণের বস্তা নিয়ে পৌছে দিয়েছেন পানিবন্দী মানুষের ঘরে ঘরে। বিশেষ করে লকডাউনে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ মধ্যবিত্ত পরিবারকে খুঁজে বের করে রাতের অন্ধকারে কোনো ধরনের ফটোসেশন ছাড়া তাদের ঘরে ঘরে গিয়ে ত্রাণ পৌছে দিয়েছেন তিনি।

অতি সাধারন এই মানুষটি করোনায় মৃতদের লাশ গোসল করিয়েছেন নিজ হাতে। অর্থ সহ সার্বিক সহযোগিতা নিয়ে পাশে দাঁড়িয়েছেন করোনা চলাকালীন কর্মহীন পরিবারের অসহায় ১১জন গর্ভবতি নারীর ডেলিভারির দায়িত্বভার নিয়ে। যাদের পক্ষে সিজার অপারেশন করার খরচ বহন করা এবং হাসপাতাল খুঁজে পাওয়া ছিল তখন প্রায় অসম্ভব। সেই কঠিন দুঃসময়ে মানবতার মা হয়ে সেইসব নারীদের পাশে থেকেছেন এই মহিয়সী নারী।

ব্যক্তি জীবনে নিজে মাতৃত্বের স্বাদ না পেলেও সেইসব অসহায় মায়েদের পাশে দাঁড়ানো এই মহিয়সী নারীকে বেশ কয়েক বছর ধরে এক এতিম শিশুর লেখাপড়া সহ সমস্ত ব্যয়ভার বহন করতে দেখা গেছে।

পুরুষ শাসিত সমাজের সমস্ত বাঁধাকে ডিঙিয়ে রাজনৈতিক মতাদর্শের বাইরে একজন মানবিক মানুষ হিসেবে মানুষকে ভালবেসে জীবনের দীর্ঘ পথ ধরে এগিয়ে চলেছেন দিনা। তিনি বিশ্বাস করেন- এবারের ১৬ই জানুয়ারির নির্বাচনেও বিপুল ভোটে তার জনগণ তাকে পূণরায় কাউন্সিলর নির্বাচিত করে এই জনসেবা অব্যাহত রাখতে এবং এলাকাবাসীর উন্নয়নে আরও নতুন নতুন পদক্ষেপ গ্রহণ করতে সুযোগ দিবেন।

ডিজিটাল এই বাংলাদেশে ঘরে ঘরে ইন্টারনেট ও হাতে হাতে থাকা স্মার্ট ফোন ব্যবহারকারী সাধারন মানুষ এখন কথায় নয়, কাজে বিশ্বাসী। তারা এখন আর প্রার্থীদের নির্বাচনী প্রতিশ্রুতিতে বিশ্বাসী নয়, সত্যিকার অর্থেই যেসব জনপ্রতিনিধি বিপদকালীন সময়ে তাদের পাশে থেকেছে, তাদেরকেই তারা নিজেদের সেবায় পূনরায় নির্বাচিত করতে উৎসুক।

https://www.youtube.com/watch?v=Gaz3WfdG2rk

 

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৩:১৩পিএম/৯.১.২০২২ইং)