• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:১৬ অপরাহ্ন

নাপোলিকে হারিয়ে শেষ আটের পথে রিয়াল


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৬, ২০১৭, ১১:৫২ AM / ৪৩
নাপোলিকে হারিয়ে শেষ আটের পথে রিয়াল

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : একদিন আগেই পিএসজির কাছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ০-৪ গোলে বিধ্বস্ত হয়েছিল বার্সেলোনা। তবে সেই পথে হাঁটেনি আরেক স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে ঘরের মাঠে পিছিয়ে পড়েও নাপোলির বিপক্ষে দারুণ জয় পেয়েছে জিনেদিন জিদানের দল। ইতালিয়ান জায়ান্টদের ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেল রিয়াল।

সান্তিয়াগো বার্নাব্যুতে নাপোলিকে উৎসাহ দেয়ার জন্য গ্যালারিতে উপস্থিত ছিলেন ক্লাবটির কিংবদন্তি তারকা ডিয়েগো ম্যারাডোনা। তার উপস্থিতিতেই খেলার শুরুতেই লরেঞ্জো ইনসিনিয়ের গোলে এগিয়ে গিয়েছিল নাপোলি। তবে করিম বেনজেমা, টনি ক্রুস ও কাসেমিরোর লক্ষ্যভেদে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে লস ব্লাঙ্কোসরা। রিয়ালের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদো কোনো গোল করতে না পারলেও কোনো সমস্যা হয়নি জিদানের দলের।

প্রতিপক্ষের মাঠে খেলার অষ্টম মিনিটেই এগিয়ে যায় নাপোলি। ইনসিনিয়ের জোরালো শট প্রতিহত করতে ব্যর্থ হন স্বাগতিক গোলরক্ষক কেইলর নাভাস। ফলে বার্নাব্যুর দর্শকদের স্তব্ধ করে লিড নেয় নাপোলি।

তবে সমতায় ফিরতে খুব একটা সময় নেয়নি রিয়াল মাদ্রিদ। ১৯তম মিনিটে ড্যানিয়েল কারভাহালের দারুণ ক্রসে ভেসে আসা বলে অসাধারণ হেডে লক্ষ্যভেদ করে রিয়ালকে সমতায় ফেরান বেনজেমা।

২৯তম মিনিটে গোল করার দারুণ সুযোগ পেয়েছিলেন রোনালদো। তবে লুকা মডরিচের পাস থেকে বল পেয়ে পোস্টের ওপর দিয়ে বাইরে পাঠিয়ে দেন এই পর্তুগিজ সুপারস্টার। চ্যাম্পিয়ন্স লিগে এই নিয়ে টানা ৫২৩ মিনিট গোলহীন রইলেন সিআর সেভেন। রিয়ালে ইউরোপিয়ান প্রতিযোগিতায় এটাই রোনালদোর সবচেয়ে দীর্ঘ সময় গোলহীন থাকার রেকর্ড।

প্রথমার্ধে আর কোনো গোল করতে না পারলেও বিরতির পরই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় রিয়াল। ৪৯তম মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদোর পাস থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন বেনজেমা। পাঁচ মিনিট পর অসাধারণ ভলিতে পেপে রেইনাকে পরাস্ত করে রিয়ালের জয় নিশ্চিত করেন কাসেমিরো।

এই জয়ের ফলে শেষ আটে এক পা দিয়ে রাখলো রিয়াল। আগামী ৭ মার্চ নাপোলির মাঠে ড্র করলে কিংবা ১ গোলের ব্যবধানে হারলেও শেষ আটে জায়গা করে নেবে জিদানের দল। অন্যদিকে কোয়ার্টারে উঠতে হলে রিয়ালকে ২-০ গোলে হারাতে হবে নাপোলির।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:২০এএম/১৬/২/২০১৭ইং)