• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

জাহানারাদের বোলিংয়ে চাপে স্কটল্যান্ড


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১০, ২০১৭, ১২:০৩ PM / ৩৫
জাহানারাদের বোলিংয়ে চাপে স্কটল্যান্ড

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : প্রথম ম্যাচে জয় এসেছিল দাপটে। পাপুয়া নিউগিনিকে স্রেফ উড়িয়ে দিয়েছিল টাইগ্রেসরা। কিন্তু দ্বিতীয় ম্যাচেই শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে হারতে হলো। শ্রীলঙ্কার বিশ্বকাপ বাছাই পর্বে স্কটল্যান্ডের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচ বাংলাদেশ নারী ক্রিকেট দলের জন্য ঘুরে দাঁড়ানোর লড়াই। কলম্বোতে সেই লড়াইয়ের শুরুটা দারুণ করেছে রুমানা আহমেদের দল। শুক্রবার টস জিতে প্রতিপক্ষকে ব্যাট করতে পাঠিয়েছে তারা। তারপর ৩৭ রানে তুলে নিয়েছে তিন উইকেট। চাপে থাকা স্কটিশদের এই রিপোর্ট লেখার সময় সংগ্রহ ২১ ওভারে ৩ উইকেটে ৫০ রান।
আগের ম্যাচে বাংলাদেশ জিততে না পারলেও শায়লা শারমিনের দুই হাতে বোলিং খুব আলোচনার ঝড় তুলেছিল। নারী ক্রিকেটের ইতিহাসে তিনিই আন্তর্জাতিক মঞ্চে সব্যসাচী প্রথম বোলার। স্কটল্যান্ডের বিপক্ষেও তেমনটা করার সুযোগ আসবে কি না কে জানে। তবে এখনো বল হাতে পাননি শায়লা। নতুন বলের বোলার জাহানারা আলম এই আসরে আগুন ছড়াচ্ছেন। এখন পর্যন্ত ৫ ওভার বল করে ৪টি মেডেন নিয়েছেন। রান দিয়েছেন মাত্র ৫। উইকেট পাননি যদিও।

তার চাপে অন্য প্রান্তে উইকেট হারিয়েছে স্কটল্যান্ড। তাদের হারানো তিন উইকেট ভাগাভাগি করে নিয়েছেন পেসার পান্না ঘোষ ও দুই স্পিনার খাদিজা তুল কুবরা, রুমানা। টাইগ্রেসদের বোলিং হচ্ছে চমৎকার। স্কটিশরা প্রথম উইকেট ৪ রানের সময় হারায়। এরপর ৩৭ পর্যন্ত চলে যায়। কিন্তু ওই রানেই দুটি উইকেট হারিয়ে ফেলে তারা। তাতে দুই নতুন ব্যাটার জুটিকে ব্যাট করতে হচ্ছে।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১২:০২পিএম/১০/২/২০১৭ইং)