• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

খালেদার মুক্তির দাবিতে অনশনে বিএনপি


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৪, ২০১৮, ১১:০৭ AM / ৯৩
খালেদার মুক্তির দাবিতে অনশনে বিএনপি

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে পূর্বঘোষিত অনশন কর্মসূচি শুরু করেছেন দলটির নেতাকর্মীরা। আজ বুধবার সকাল ১০ থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসুচি শুরু হয়। বিকাল ৪টা পর্যন্ত এ কর্মসূচি চলবে। অনশনে অংশ নিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেন, সংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় আদালত। এরপর থেকেই ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন খালেদা জিয়া।

এদিকে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের ষষ্ঠ দিনেও (মঙ্গলবার) সার্টিফায়েড কপি পাননি খালেদা জিয়ার আইনজীবীরা। ফলে পিছিয়ে গেছে তার আপিল আবেদন। খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া গতকাল বলেছেন, রায়ের কপি আগামীকাল (বুধবার) পেলে পরদিন আপিল ফাইল করা হবে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্টের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় অপর একটি মামলা করে দুদক।

২০১০ সালের ৫ আগস্ট তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশীদ। ২০১৪ সালের ১৯ মার্চ তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

বৃহস্পতিবারের রায়ে তারেক রহমানসহ অন্য আসামিদের ১০ বছর করে কারাদণ্ড ও অর্থদণ্ড করা হয়। মামলার অন্য আসামিরা হলেন— মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১১:০৫এএম/১৪/২/২০১৮ইং)