• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

ওয়ানডের অধিনায়কত্বও পেলেন সরফরাজ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৯, ২০১৭, ৫:০৮ PM / ৩২
ওয়ানডের অধিনায়কত্বও পেলেন সরফরাজ

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : সমালোচনা-বিতর্ক একবার দানা বেধে উঠলে, তা সামাল দিয়ে স্বপদে টিকে থাকা মুশকিল। আজহার আলিও পারলেন না  দাবানলের মতো ছড়িয়ে পড়া সমালোচনাকে পাশ কাটিয়ে ওয়ানডে অধিনায়কত্ব আক্রে রাখতে। বিতর্ক-সমালোচনায় তিতিবিরক্ত হয়ে তিনি নিজ থেকেই ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কালবিলম্ব না করে বৃহস্পতিবারই ঘোষণা করেছে দলের নতুন ওয়ানডে অধিনায়কের নাম। আজহারের পরিবর্তে পাকিস্তানের টি-টুয়েন্টি অধিনায়ক সরফরাজ আহমেদই পেয়েছেন ওয়ানডে অধিনায়কত্বের দায়িত্ব।

পিএসএলের উদ্বোধন উপলক্ষ্যে পাকিস্তানের ক্রিকেটার-কর্মকর্তা সবাই এখন দুবাইয়ে। পাকিস্তানের প্রভাবশালী ইংরেজি দৈনিক দ্য ডন-এর প্রতিবেদনে বলা হয়েছে সেখানেই পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খানের সঙ্গে আলাপ করে ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন আজহার। ৩১ বছর বয়সী ব্যাটসম্যানের স্বেচ্ছায় ওয়ানডে অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পেছনে অবশ্য অন্য একটা আশাও কাজ করেছে! মিসবাহ-উল-হক অবসর নিলে পাকিস্তানের টেস্ট অধিনায়কত্বের দায়িত্ব পাবেন আজহারই।

সূত্র জানিয়েছে, শাহরিয়ার খানের সঙ্গে কথা বলেছেন মিসবাহও। ৪৩ ছুঁইছুঁই মিসবাহ নাকি অবসর ও টেস্ট অধিনায়কত্ব নিয়ে সিদ্ধান্তের জন্য বোর্ড চেয়ারম্যানের কাছে সময় চেয়েছেন। বৃহস্পতিবার দুবাইয়ে শুরু হওয়া পিএসএলের পরই নিজের ফিটনেস পরখ করে মিসবাহ ক্যারিয়ারের ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত নেবেন। শহারিয়ার খান মিসবাহকে সিদ্ধান্ত নেওয়ার জন্য সময় দিয়েছেন ঠিকই, তবে এটাও পরিস্কার করে দিয়েছেন টেস্ট অধিনায়কত্বের ব্যাপারে বোর্ড কথা বলবে।

দলের বাজে পারফরম্যান্সের জন্য অনেকদিন ধরেই সমালোচনার মুখে ছিলেন আজহার। ওয়ানডে অধিনায়ক হিসেবে আজহারের পরিবর্তে পাকিস্তানের সাবেক ক্রিকেটারদের অনেকেরই পছন্দ ছিলেন সরফরাজ। মঈন খান, শহীদ আফ্রিদিরা তো সরাসরিই আজহারকে সরিয়ে ২৯ বছর বয়সী উইকেটকিপার ব্যাটসম্যান সরফরাজকে দায়িত্ব দেওয়ার দাবি জানিয়েছিলেন।

পিসিবি সরফরাজকে ওয়ানডে অধিনায়ক করে তাদের সেই দাবিটাকেই যেন বাস্তবায়ন করল।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৫:০৫পিএম/৯/২/২০১৭ইং)