• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন

আগামী নির্বাচনেও আমাকে হারানোর যোগ্যতা কারো নেই : ট্রাম্প


প্রকাশের সময় : জুলাই ১৫, ২০১৮, ১:৪৭ PM / ৩৩
আগামী নির্বাচনেও আমাকে হারানোর যোগ্যতা কারো নেই : ট্রাম্প

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, সব আমেরিকান তাকে চায় এবং ২০২০ সালের নির্বাচনেও তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন। তাকে হারানোর মতো কোনো প্রার্থী ডেমোক্রেটিক দলে নেই বলেও মন্তব্য করেন তিনি। ব্রিটিশ গণমাধ্যম দ্য মেইলকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প এমন মন্তব্য করেছেন।

দ্য মেইলে রোববার প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার সাংবাদিক পিয়েরস মর্গান মার্কিন প্রেসিডেন্টকে জিজ্ঞেস করেন আগামী নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন কি না। জবাবে ট্রাম্প বলেন, ‘আমার পুরোপুরি আগ্রহ রয়েছে। আমি মনে করি, সবাই প্রেসিডেন্ট হিসেবে আমাকে চায়।’

ডোনাল্ড ট্রাম্প আরো বলেন, ‘আমি মনে করি না, আমাকে পরাজিত করার মতো প্রার্থী ডেমোক্রেটিক দলে আছে। আমি তাদের সম্পর্কে জানি, সে ধরনের কাউকে আমি দেখছি না।’

এদিকে, ব্রিটেন ছেড়ে স্কটল্যান্ডে যাওয়ার আগে দেশটির রানী দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে সাক্ষাৎ করেছেন মার্কিন প্রেসিডেন্ট। মেইলকে দেওয়া সাক্ষাৎকারে সে বিষয়টি নিয়েও কথা হয়েছে। সেখানে ৯২ বছর বয়সী রানীর ব্যাপক প্রশংসা করেছেন তিনি।

তবে পিয়েরস মর্গান যখন তাকে জিজ্ঞেস করেন রানী তাকে (ট্রাম্প) পছন্দ করেন কি না, তখন মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘আমি তার ব্যাপারে বলতে চাই না। তবে আমি তাকে পছন্দ করি। তিনি অসাধারণ মহিলা।’

রানীর সঙ্গে ব্রেক্সিট নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, হ্যাঁ হয়েছে। তিনিও (রানী) বলেছেন, বিষয়টি অনেক জটিল।

এর আগে ট্রাম্পও ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মের ব্রেক্সিট (ইইউ থেকে বেরিয়ে যাওয়া) পরিকল্পনার সমালোচনা করেন। এমনকি পরে দুঃখও প্রকাশ করেছেন।

উল্লেখ্য, স্কটল্যান্ড থেকে ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে যাবেন ডোনাল্ড ট্রাম্প। সেখানে সোমবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে তার বৈঠক হওয়ার কথা রয়েছে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১:৪৬পিএম/১৫/৭/২০১৮ইং)