• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:১১ অপরাহ্ন

করোনায় সচেতনতার বিকল্প নেই : মীর জাকারিয়া জাকির


প্রকাশের সময় : এপ্রিল ৮, ২০২১, ৭:২৯ PM / ২৫৭
করোনায় সচেতনতার বিকল্প নেই : মীর জাকারিয়া জাকির

সোনিয়া দেওয়ান প্রীতি : দিন দিন বাড়ছে করোনার ভয়াবহতা। আমাদের অসচেতনতাই দীর্ঘ থেকে দীর্ঘতরো করে তুলছে করোনায় অক্রান্ত ও মৃত্যুর মিছিল। তবুও জনসচেতনতা সৃষ্টিতে থেমে নেই জনপ্রতিনিধিরা। একদিকে দেশে করোনার আতঙ্ক ও ঘরে ঘরে স্বজনহারাদের শোক নিয়ে গত এক বছর অতিবাহিত, আরেকদিকে স্বাধীনতার ৫০ বছর পূর্তির আনন্দ। সব মিলিয়ে আনন্দ-অশ্রুর হাওয়া বইছে এখন আমাদের দেশে। আর এই অবস্থায় যারা জীবনের মায়া ত্যাগ করে মানুষের সেবা করে যাচ্ছেন তাদের মধ্যে অন্যতম নারায়ণগঞ্জের এনায়েতনগর ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড মেম্বার ও ফতুল্লা থানা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আলহাজ্ব মীর জাকারিয়া জাকির। দেশের বর্তমান করোনা পরিস্থিতিতে জনগণের করণীয় ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী নিয়ে কথা বলেছেন তিনি।

গত বছর করোনা মহামারীর শুরু থেকে জীবনের মায়া ত্যাগ করে সরকারি ও ব্যক্তিগতভাবে তিনি মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন, জনগণের সচেতনতা বৃদ্ধিতে মাস্ক-হ্যান্ডসেনিটাইজার সহ নানাবিধ স্বাস্থ্য সামগ্রী বিতরন করেছেন বিনামূল্যে। এছাড়া মাইকিং এর মাধ্যমে প্রতিটি এলাকায় জনগণকে সচেতন করার এবং স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন। যা তিনি বর্তমানেও অব্যাহত রেখেছেন।

রাজনীতি ও সমাজসেবায় বিশেষ অবদান রাখায় ইতিমধ্যেই অসংখ্য সম্মাননা পদকে ভূষিত হয়েছেন মীর জাকারিয়া জাকির। শুধু তাই নয়, মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দেয়া এই জনপ্রতিনিধিকে আসন্ন নির্বাচনেও পূনরায় নির্বাচিত হতে দেখতে চায় এলাকার সাধারন মানুষ।

এলাকাবাসীর সেবায় নিবেদিতপ্রাণ এই জনপ্রতিনিধি মনে করেন- স্বাস্থ্যবিধি মেনে সরকার প্রদত্ত নিয়মমাফিক চলাফেরা করলেই করোনাকে পরাজিত করা আমাদের পক্ষে সম্ভব।

ভিডিও সংবাদটি দেখতে ক্লিক করুন- 

https://www.youtube.com/watch?v=a5BVLPQFgNI

 

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৭:২৬পিএম/৮.৪.২০২১ইং)