• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন

৯ জনের বিলবাওয়ের কাছে বার্সার হার


প্রকাশের সময় : জানুয়ারী ৬, ২০১৭, ৯:৩৯ AM / ৪২
৯ জনের বিলবাওয়ের কাছে বার্সার হার

 
ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : এ যেন অচেনা বার্সেলোনা। মৌসুমের শুরু থেকেই একের পর এক হোঁচট খেয়ে যাচ্ছিল দলটি। নতুন বছরের শুরুটা দারুণ করতে চেয়েছিল লুইস এনরিকের দল। কিন্তু বছরের প্রথম ম্যাচে হার দিয়ে শুরু করল কাতালানরা।বৃহস্পতিবার রাতে কোপা ডেল রের শেষ ষোলোর প্রথম লেগে ৯ জনের দল অ্যাতলেটিক বিলবাওয়ের কাছে ১-২ গোলে হেরে গেছে বার্সা। বিলবাওয়ের মাঠে এমন হারের পরও অবশ্য বেশি দুশ্চিন্তার কারণ নেই বার্সেলোনা।

প্রতিপক্ষের মাঠে এক গোল করায় ফিরতি লেগে ১-০ গোলে জিতলেই শেষ আটে যেতে পারবে কাতালানরা। প্রথমার্ধে তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে বার্সেলোনার বিপক্ষে জয়ের ভিত তৈরি করে ফেলে বিলবাও। দ্বিতীয়ার্ধের শুরুতে লিওনেল মেসির গোলে ব্যবধান কমায় বার্সা। এরপর খেলার শেষের দিকে পরপর দুই স্বাগতিক খেলোয়াড় লাল কার্ড দেখে মাঠ ছাড়লেও সেই সুযোগ কাজে লাগাতে পারেনি এনরিকের দল। ফলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় ন্যু-ক্যাম্পের দলটিকে।

সান ম্যামেজে খেলার ২৫তম মিনিটে রাউল গার্সিয়াকে পাস দিয়ে বার্সার ডি-বক্সে ঢুকে পড়েন আরিত আদুরিজ। এরপর গার্সিয়ার ক্রসে ভেসে আসা বলে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন আদুরিজ।

তিন মিনিট পর ফের বার্সাকে ভড়কে দেয় বিলবাও। প্রতিপক্ষের রক্ষণের দুর্বলতার সুযোগ কাজে লাগিয়ে দারুণ গোলে স্বাগতিকদের এগিয়ে নেন উইলিয়ামস।

বিরতির পর খেলার ৫২তম মিনিটে বার্সেলোনাকে ম্যাচে ফেরার স্বপ্ন দেখান মেসি। ফ্রি-কিক থেকে দর্শনীয় গোল করে ব্যবধান ২-১ এ নামিয়ে আনেন আর্জেন্টাইন সুপারস্টার।

এরপর সমতায় ফিরতে মরিয়া হয়ে পড়ে বার্সেলোনা। ৭৪তম মিনিটে গার্সিয়া এবং ৮২তম মিনিটে অ্যান্ডার ইতুরাসপে লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ৯ জনের দলে পরিণত হয় বিলবাও। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেনি বার্সা। ফলে হার দিয়ে বছর শুরু হয় কাতালানদের।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:৪০এএম/৬/১/২০১৭ইং)